Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষ প্রোজেক্টে সহকারী গবেষক নিয়োগের বিজ্ঞপ্তি, জানুন বিশদ

নিযুক্তরা মাসিক ফেলোশিপ হিসাবে পাবেন ১২,০০০ টাকা করে। প্রোজেক্টের মেয়াদ ৩ মাস হলেও তা পরে বাড়তে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:১৭
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সহকারী গবেষক নিয়োগের বিজ্ঞপ্তি। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি বিশেষ প্রোজেক্টে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। প্রজেক্টে অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। জেনে নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য।

Advertisement

প্রজেক্টের নাম 'জেন্ডার্ড ইম্প্যাক্টস অ্যান্ড অ্যাক্সেস টু এডুকেশন অ্যান্ড টেকনোলজি ডিউরিং কোভিড ১৯ ইন ইন্ডিয়া'। অর্থাৎ কোভিড অতিমারির সময়ে ভারতীয় মহিলারা শিক্ষা ও প্রযুক্তির কতটা সুযোগসুবিধা ভোগ করতে পারছিলেন, তাই নিয়েই গবেষণা করা হবে এই প্রজেক্টে। প্রজেক্টে সহকারী গবেষক বা রিসার্চ অ্যাসিস্ট্যান্টের ২টি শূন্যপদে নিয়োগ হবে। গ্রেট ব্রিটেনের অ্যাঙ্গলিয়া রাস্কিন বিশ্ববিদ্যালয় প্রজেক্টটি স্পনসর করবে। প্রজেক্ট তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাস এবং এডুকেশন বিভাগের প্রফেসর মুক্তিপদ সিংহ।

আবেদনের জন্য প্রার্থীদের স্নাতকোত্তরে ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। বিএড ডিগ্রি থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিযুক্তরা মাসিক ফেলোশিপ হিসাবে পাবেন ১২,০০০ টাকা করে। প্রজেক্টের মেয়াদ ৩ মাস হলেও তা পরে বাড়তে পারে।

Advertisement

আগামী ২৪ ফেব্রুয়ারি দুপুর ২টোর সময় নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হয়েছে। ইন্টারভিউ হবে গুগল মিটের মাধ্যমে। বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল মিটের লিঙ্কের মাধ্যমে ইন্টারভিউয়ে যোগদান করতে পারবেন প্রার্থীরা। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি এবং অন্যান্য শংসাপত্রও সঙ্গে রাখতে হবে। বিজ্ঞপ্তিটি দেখার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.jaduniv.edu.in/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন