JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফেলো নিয়োগ, কোন বিভাগে কতজনকে নেওয়া হবে?

প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। এই পদে মাসিক বৃত্তির পরিমাণ হবে ৪০,০০০ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৬:৪৫
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফেলো নিয়োগ। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। নিয়োগ হবে ‘জুনিয়র রিসার্চ ফেলো’ পদে। বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিঙ্গুইস্টিক্স (ভাষা এবং ভাষাতত্ত্ব)-এর জন্য এই নিয়োগ। প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement

গবেষণার কাজে ‘জুনিয়র রিসার্চ ফেলো’-র ২টি শূন্যপদে নিয়োগ করা হবে প্রার্থীদের। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। এই পদে মাসিক বৃত্তির পরিমাণ হবে ৪০,০০০ টাকা।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিঙ্গুইস্টিক্স এবং ন্যাশনাল ইউনিভার্সিটি অব জুরিডিকাল সায়েন্সের গবেষণার একটি যৌথ প্রকল্পের জন্য এই নিয়োগ। প্রজেক্টটির নাম, ‘অটোমেটেড বেল জাজমেন্ট ক্লাসিফিকেশন অ্যান্ড প্রেডিকশন ইউজিং সেমি সুপারভাইজড টেকনিকস’। দশ মাস ব্যাপী প্রজেক্টটি তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন প্রফেসর ইন্দ্রানীল দত্ত।

Advertisement

‘জুনিয়র রিসার্চ ফেলো’-র প্রথম পদে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্সে এমই/ এমটেক-সহ গেট/ নেট পাশের যথাযথ নম্বর থাকতে হবে। এ ক্ষেত্রে ডিপ লার্নিং, আর্টিফিশিয়াল নিউরাল নেটওয়ার্কস, মেশিন লার্নিং মডেল নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা জরুরি। আইনি ক্ষেত্রে মেশিন লার্নিংয়ের ব্যবহার সম্পর্কিত জ্ঞান থাকলে এবং বাংলা এবং হিন্দি ভাষায় পারদর্শিতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ‘জুনিয়র রিসার্চ ফেলো’-র দ্বিতীয় পদটির জন্য প্রয়োজন লিঙ্গুইস্টিক্সে এমএ/ এমফিল-সহ গেট/ নেট পাশের যথাযথ নম্বর। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি।

আগামী ১৫ তারিখ দুপুর ১২টায় নিয়োগের ইন্টারভিউটি হবে বিশ্ববিদ্যালয়ের ইউজি সায়েন্স বিল্ডিংয়ের স্কুল অব ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিঙ্গুইস্টিক্স-এ। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেকশন থেকে সংগ্রহ করা আবেদনপত্র পূরণ করে অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বিস্তারিত জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন