MAKAUT Admission 2023

আইন নিয়ে স্নাতকোত্তর পড়তে চান? সুযোগ দিচ্ছে ম্যাকাউট

২০২৩-২৫ শিক্ষাবর্ষের জন্য এলএলএম কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সম্পূর্ণ কোর্সের মেয়াদ দু’বছর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৭:২০
Share:

ম্যাকাউট। ছবি: সংগৃহীত।

মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-তে রয়েছে মাস্টার অফ ল (এলএলএম) পড়ার সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

২০২৩-২৫ শিক্ষাবর্ষের জন্য এলএলএম কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সম্পূর্ণ কোর্সের মেয়াদ দু’বছর। মোট আসন সংখ্যা ৪০। কোর্সটিতে পড়ানো এবং পরীক্ষা ইংরেজিতে হবে।ভর্তি হওয়ার জন্য শিক্ষার্থীকে যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ ল (এলএলবি) উত্তীর্ণ হতে হবে। এই কোর্সে যে কোনও বয়সের ব্যাক্তিই ভর্তি হতে পারবেন। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

শিক্ষার্থীকে প্রথমে মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজির ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যেতে হবে। সেখান থেকে লিঙ্কের সাহায্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৩১ জুলাই আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজির ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন