MAKAUT

ম্যাকাউট-এ অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে কাজের সুযোগ! কোন কোন বিভাগে নিয়োগ হবে?

জমা দেওয়া আবেদনপত্রের প্রিন্ট আউট নিয়ে পাসপোর্ট সাইজ ছবি, প্রয়োজনীয় নথি এবং সমস্ত নথির স্বপ্রত্যয়িত ফোটোকপি রেজিস্টারের উদ্দেশে জমা দিতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৭:২২
Share:

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিয়োগ হবে ম্যাকাউট-এ। সংগৃহীত ছবি।

রাজ্যের মাওলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-তে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। স্কুল অফ ইনফরমেশন সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে ইমারজিং টেকনোলজিস এবং জিও-ইনফরমেটিক্স বিভাগে এই পদে নিয়োগ হবে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

অ্যাসিস্ট্যান্ট প্রফেসরদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। ইমারজিং টেকনোলজিস বিভাগে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের ইনফরমেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত কোনও বিষয়ে পিএইচডি থাকতে হবে। এই বিষয়ের সঙ্গে সম্পর্কিত কোনও বিষয়ে বিই বা বিটেক এবং এমই বা এমটেক-এ ফার্স্ট ক্লাস সহ পাশ করা প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন। এ ছাড়া, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ডেটা সায়েন্স, সাইবার সুরক্ষা এবং ‘ইন্টারনেট অফ থিংস’-এর মধ্যে যে কোনও বিষয়ে দক্ষতা এবং কাজের অভিজ্ঞতা থাকলে চাকরিতে তাঁরা অগ্রাধিকার পাবেন।

জিও-ইনফরমেটিক্স বিভাগে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের ইনফরমেশন টেকনোলজি বা কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বা জিও-ইনফরমেটিক্স বা রিমোট সেন্সিং এবং জিআইএস বা জিও-স্প্যাশিয়াল সায়েন্স বা জিওমেটিক্স বা জিওলজি বা এই সম্পর্কিত অন্য কোনও বিষয়ে পিএইচডি থাকতে হবে। পড়াশুনোয় আগাগোড়া ভাল ফলের সঙ্গে থাকতে হবে স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাসও। এ ছাড়া, জিও-ইনফরমেটিক্স নিয়ে কাজের অভিজ্ঞতা থাকলে তাঁরা অগ্রাধিকার পাবেন।

Advertisement

চাকরিপ্রার্থীদের ম্যাকাউটের ওয়েবসাইট https://www.makautwb.ac.in/ -এ গিয়ে অনলাইনে আবেদন জানাতে হবে। জমা দেওয়া আবেদনপত্রটির প্রিন্ট আউট নিয়ে এর পর পাসপোর্ট সাইজ ছবি,প্রয়োজনীয় নথি এবং সমস্ত নথির স্বপ্রত্যয়িত ফোটোকপি রেজিস্ট্রারের উদ্দেশে জমা দিতে হবে। যে ঠিকানায় সমস্ত নথি জমা দিতে হবে, তা হল- এনএইচ ১২, হরিণঘাটা, পোস্ট অফিস-সিমহাট, পুলিশ স্টেশন- হরিণঘাটা, নদিয়া-৭৪১২৪৯। আবেদনের শেষ দিন আগামী ৩১ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন