NEET PG

নিট পিজির মপ আপ রাউন্ডের আসন বরাদ্দের ফল ঘোষণা কবে?জেনে নিন

পরীক্ষার্থীরা এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে বরাদ্দ আসনের ফলটি দেখতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ২১:৩৫
Share:

নিট পিজির আসন বরাদ্দের ফল ঘোষণা সংগৃহীত ছবি

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি)নিট পিজি কাউন্সেলিংয়ের মপ আপ রাউন্ডের বরাদ্দ আসনের ফল ঘোষণা করবে ৯ নভেম্বর। পরীক্ষার্থীরা এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে বরাদ্দ আসনের ফলটি দেখতে পারবেন। তবে মপ আপ রাউন্ডের আসন বরাদ্দেরর প্রক্রিয়াটি মঙ্গলবারই শেষ হবে।

Advertisement

কাউন্সেলিংয়ের মপ আপ রাউন্ডে বরাদ্দ আসনের তালিকায় যে প্রার্থীদের নাম থাকবে, তাঁদের বরাদ্দ মেডিক্যাল বা ডেন্টাল কলেজ/প্রতিষ্ঠানগুলিতে ১০ থেকে ১৪ নভেম্বরের মধ্যে রিপোর্ট করতে হবে।

প্রার্থীদের বরাদ্দ কলেজগুলিতে যাচাই প্রক্রিয়ায় যে নথিগুলি নিয়ে উপস্থিত থাকতে হবে, সেগুলি হল: দশম শ্রেণির মার্কশিট, জাতকপত্র, এমবিবিএস-এর মার্কশিট ও শংসাপত্র, নিট পিজির অ্যাডমিট কার্ড, নিট পিজির রেজাল্ট, ইন্টার্নশিপ শেষের শংসাপত্র, স্থায়ী বা অস্থায়ী রেজিস্ট্রেশন সার্টিফিকেট, বৈধ সচিত্র প্রমাণপত্র, বিশেষ ভাবে সক্ষমতার সার্টিফিকেট (যাঁদের ক্ষেত্রে প্রযোজ্য), জাতি পরিচয়ের সার্টিফিকেট (যাঁদের ক্ষেত্রে প্রযোজ্য) ও প্রার্থী অন্য কোনও ক্যাটেগরিভুক্ত হলে তার সার্টিফিকেট।

Advertisement

এমসিসি মপ আপ রাউন্ডের রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি গত ১-৫ নভেম্বরের মধ্যে আয়োজন করেছিল। এ ছাড়া, এই রাউন্ডে সংশ্লিষ্ট কলেজগুলিতে অভ্যন্তরীণ শিক্ষার্থীদের নথি যাচাই প্রক্রিয়াটি গত ৪ থেকে ৬ নভেম্বরের মধ্যে আয়োজিত হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন