NSOU Recruitment 2024

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে জাতীয় স্তরের প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রকল্পটির নাম— ‘ইন্টিগ্রেটিং ডিজিটাল টেকনোলজি উইথ টিচিং অ্যান্ড লার্নিং ইন ইন্ডিয়ান হায়ার এডুকেশন’।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১৭:১৭
Share:

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয় (এনএসওইউ)। সংগৃহীত ছবি।

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয় (এনএসওইউ)-এ গবেষণামূলক কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সোমবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে একটি জাতীয় স্তরের যৌথ প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। এ ক্ষেত্রে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

দেশে উচ্চশিক্ষার প্রসারে ডিজিটাল প্রযুক্তির ভূমিকা নিয়ে গবেষণার কাজ হবে বিশ্ববিদ্যালয়ে। প্রকল্পটির নাম— ‘ইন্টিগ্রেটিং ডিজিটাল টেকনোলজি উইথ টিচিং অ্যান্ড লার্নিং ইন ইন্ডিয়ান হায়ার এডুকেশন’। প্রকল্পটি নয়া দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অফ এডুকেশনাল প্ল্যানিং অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন (এনআইইপিএ) এবং এনএসওইউ-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে। প্রকল্পে প্রাথমিক ভাবে পাঁচ মাসের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। তবে পরবর্তী কালে এই মেয়াদ বাড়তেও পারে।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। প্রতি মাসে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে ১০,০০০ টাকা করে।

Advertisement

আবেদনকারীদের এডুকেশন/ ইকোনমিক্স/ স্ট্যাটিস্টিক্স/ সমাজবিদ্যা/ ভূগোল-এ স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

সল্টলেকে বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ এডুকেশনের কনফারেন্স হলে আগামী ১৯ মার্চ নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ইন্টারভিউ চলবে সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত। আগ্রহীদের ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে যথাসময়ে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন