Admission in NRS College

কার্ডিওথোরাসিক নার্সিংয়ে ডিপ্লোমা পড়ার সুযোগ এনআরএস মেডিক্যাল কলেজ ও হাসপাতালে

মোট এক বছরের জন্য এই ডিপ্লোমা পাঠক্রম। নীলরতন সরকার মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে ক্লাস হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১২:১৯
Share:

প্রতীকী ছবি।

রাজ্যের মেডিক্যাল কলেজ এবং হাসপাতালগুলিতে চিকিৎসা বিজ্ঞানের একাধিক বিষয় এক বছরের ডিপ্লোমা পাঠক্রমে পড়ানো হয়ে থাকে। তেমনই একটি বিষয়, কার্ডিওথোরাসিক নার্সিংয়ে ডিপ্লোমা পড়ানো হবে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে। মোট ১৫ জন শিক্ষার্থীর জন্য আসন বরাদ্দ করা হয়েছে। এই মর্মে সম্প্রতিই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

ব্যাচেলর অফ সায়েন্স ইন নার্সিং কিংবা ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে জেনারেল নার্স অ্যান্ড মিডওয়াইফ (জিএনএম) হিসাবে নথিভুক্ত প্রার্থীরাই সুযোগ পাবেন। প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৪৫ বছর হতে হবে।

Advertisement

তবে যে সমস্ত প্রার্থী অন্তত তিন বছর রাজ্য সরকারের অধীনে নার্স হিসাবে কাজ করেছেন, তাঁরাও এই ডিপ্লোমা পড়ার সুযোগ পাবেন। তাঁদের বয়স ৫৩ বছরের মধ্যে হতে হবে।

কী ভাবে আবেদন করা যাবে?

প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে একটি ফর্ম দেওয়া হয়েছে। সেই ফর্মটি নির্দিষ্ট ফরম্যাটে পূরণ করে জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ভর্তি সংক্রান্ত তথ্য জানিয়ে দেওয়া হবে।

ভর্তির জন্য ২১ অগস্ট থেকে আবেদনের পোর্টাল চালু হয়েছে। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ভর্তি সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন