NIT Durgapur Recruitment 2024

দু’মাসের সামার ইন্টার্নশিপের সুযোগ এনআইটি দুর্গাপুরে, আবেদনের শেষ দিন কবে?

প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর সায়েন্টিফিক সোশ্যাল রেসপন্সিবিলিটি স্কিম (এসএসআর)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৬:৪৮
Share:

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি), দুর্গাপুরে ইন্টার্নশিপের সুযোগ রয়েছে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। একটি কেন্দ্রীয় গবেষণা সংস্থার অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ মিলবে। এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন আগ্রহীরা।

Advertisement

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে এই ‘সামার’ বা গ্রীষ্মকালীন ইন্টার্নশিপের সুযোগ দেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট বিভাগে যে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে নিযুক্তকে, তার নাম— ‘লার্নিং এডেড কোএগজিস্টেন্স স্ট্র্যাটেজি অ্যান্ড শিডিউলিং ডিজ়াইনিং ফর নেক্সট জেনারেশন স্যাটেলাইট ইন্টারনেট-অফ-থিংস’। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর সায়েন্টিফিক সোশ্যাল রেসপন্সিবিলিটি স্কিম (এসএসআর)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে।

প্রকল্পে সামার ইন্টার্ন পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে কাজের মেয়াদ থাকবে দু’মাস। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি। তবে জানানো হয়েছে, প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিকে ৫০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠানে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশনস-এ বিটেক/ বিই/ এমটেক থাকতে হবে। ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বিটেক-এর দ্বিতীয়, তৃতীয় বা চতুর্থ বর্ষে পাঠরত বা স্নাতকোত্তরে পাঠরতরাও আবেদন করতে পারবেন। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি স্থির করা হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১১ মে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন