NIT Durgapur

এনআইটি দুর্গাপুরে রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ, ইন্টারভিউ কবে?

তিনটি বিভাগের একটি সম্মিলিত গবেষণার কাজের জন্য এই নিয়োগের উদ্যোগ নেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৮:২২
Share:

রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ এনআইটি দুর্গাপুরে। সংগৃহীত ছবি।

ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরে রিসার্চ অ্যাসোসিয়েট পদে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তিনটি বিভাগের গবেষণার একটি সম্মিলিত কাজের জন্য এই নিয়োগের উদ্যোগ নেওয়া হয়েছে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের ফিজিক্‌স, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং সেন্টার অব এক্সেলেন্স ইন অ্যাডভান্সড মেটিরিয়ালস সম্মিলিত ভাবে গবেষণা প্রকল্পটি নিয়ে কাজ করছে। শুধু তাই নয়, প্রোজেক্টটি আইআইটি বম্বে-র এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এবং ভিএনআইটি নাগপুরের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সঙ্গে একযোগে আয়োজন করা হচ্ছে। প্রোজেক্টের অর্থ যোগান দেবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ।

গবেষণা প্রকল্পে একজন পোস্টগ্র্যাজুয়েট রিসার্চ অ্যাসোসিয়েটকেই নিয়োগ করা হবে। নিযুক্তকে মাসিক ফেলোশিপ বাবদ দেওয়া হবে ৪৯,০০০ টাকা। এ ছাড়াও থাকবে অন্যান্য সুযোগসুবিধা। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও ১ বছর বাড়তে পারে।

Advertisement

আবেদনকারীদের ইলেক্ট্রোকেমিস্ট্রি/ কেমিস্ট্রি/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ফিজিক্‌স/ মেটিরিয়াল সায়েন্স বা অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে পিএইচডি থাকতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে ১-২ বছরের পোস্ট ডক্টরাল কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়াও থাকতে হবে অন্যান্য যোগ্যতা।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত সমস্ত প্রয়োজনীয় নথি-সহ ‘কভার লেটার’ পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর শেষ দিন আগামী ৮ এপ্রিল। ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের বাছাই করা হলে তা জানানো হবে আগামী ১২ এপ্রিল।সম্ভাব্য ইন্টারভিউয়ের তারিখ ১৯ এপ্রিল। সম্ভবত, ১ মে থেকে এই প্রকল্পের কাজ শুরু হবে। নিয়োগের জন্য প্রয়োজনীয় যোগ্যতার বিষয়ে আরও জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন