JEE Main

জেইই মেনের দিনক্ষণ বদল এনটিএ-র, প্রকাশিত হল পরীক্ষার ‘সিটি ইন্টিমেশন স্লিপ’ও

এনটিএ জানিয়েছে, দেশের ২৯০টি শহরে এবং দেশের বাইরে ২৫টি শহরের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৭:৩৯
Share:

জেইই মেনের দিনক্ষণ পরিবর্তন করল এনটিএ। প্রতীকী ছবি।

চলতি মাসের শেষেই হবে জয়েন্ট এন্ট্রাস মেন (জেইই মেন)। পরীক্ষার অ্যাডমিট কার্ডও খুব শীঘ্রই প্রকাশিত হবে বলে জানিয়েছিল জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ)। এ বার সংস্থার তরফে পরীক্ষার দিন পরিবর্তনের ঘোষণা করা হল বুধবার। আগামী ২৭ তারিখ এবং ২৮ তারিখের প্রথম পর্বে কোনও পরীক্ষা নেওয়া হবে না বলে জানানো হয়েছে সংশোধিত সময়সূচিতে। পরীক্ষার জন্য নির্ধারিত ওয়েবসাইট https://jeemain.nta.nic.in/ -এ গিয়ে পরিবর্তিত দিনক্ষণ দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

Advertisement

এর আগের ঘোষণা অনুযায়ী পরীক্ষা হওয়ার কথা ছিল আগামী ২৪, ২৫, ২৭, ২৮, ২৯, ৩০ এবং ৩১ জানুয়ারিতে। বুধবারের নতুন ঘোষণা অনুযায়ী, বিই বা বিটেক-এর প্রথম পেপারের পরীক্ষা হবে আগামী ২৪, ২৫, ২৯, ৩০, ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারিতে। প্রতি দিন দু’টি পর্বে পরীক্ষা চলবে। বিআর্ক এবং বিপ্ল্যানিং-এর দ্বিতীয় পেপারের পরীক্ষা হবে ২৮ জানুয়ারির দ্বিতীয় পর্বে। দেশের ২৯০টি শহরে এবং দেশের বাইরে ২৫টি শহরের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হবে।

বুধবার এই ঘোষণার আগেই পরীক্ষার ‘সিটি ইন্টিমেশন স্লিপ’ প্রকাশ করে এনটিএ। ‘সিটি ইন্টিমেশন স্লিপ’-এর মাধ্যমে পরীক্ষার্থীরা জানতে পারবেন কোন শহরের কোন পরীক্ষাকেন্দ্রে তাঁদের পরীক্ষা দিতে যেতে হবে। নির্ধারিত ওয়েবসাইট থেকেই এটি সংগ্রহ করতে পারবেন তাঁরা।

Advertisement

প্রসঙ্গত, আইআইটি-সহ অন্য ইঞ্জিনিয়ারিং শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির জন্য এই প্রবেশিকা পরীক্ষার আয়োজন করে এনটিএ। প্রতি বছর জানুয়ারি এবং এপ্রিলের দু’টি পর্বে হয় এই পরীক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন