UGC NET

নেটের ইতিহাস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়া সংক্রান্ত ভুয়ো টুইট নিয়ে সতর্ক করল এনটিএ

এনটিএ বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, প্রশ্নপত্রটি ১০ অক্টোবরের পরীক্ষার পরেই সমাজমাধ্যমে প্রচারিত হতে শুরু করে এবং সেটি পরীক্ষার প্রশ্নপত্রটির থেকে সম্পূর্ণ আলাদা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ১৩:৩২
Share:

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়া সংক্রান্ত ভুয়ো টুইট নিয়ে সতর্ক করল এনটিএ সংগৃহীত ছবি

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) ইউজিসি নেটের ইতিহাস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়া সংক্রান্ত ভুয়ো টুইটের ব্যাপারে পরীক্ষার্থীদের সতর্ক করল। ইউজিসি নেটের ইতিহাস পরীক্ষাটি গত ১০ অক্টোবর আয়োজিত হয়েছিল।

Advertisement

ইউজিসি সতর্কতার জন্য একটি বিজ্ঞপ্তি জারি করে বলেছে, " সকলের জ্ঞাতার্থে জানানো হচ্ছে যে, ১০ অক্টোবর আয়োজিত ইউজিসি নেটের ইতিহাস পরীক্ষার দ্বিতীয় শিফটের প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত একটি ভুয়ো টুইট ও ইউটিউব ভিডিয়ো সামাজিক মাধ্যমে প্রচারিত হচ্ছে। "

এনটিএ এই প্রশ্নপত্র ফাঁস হওয়ার বিষয়টি সম্পূর্ণ ভাবে অস্বীকার করেছে। এনটিএ বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, প্রশ্নপত্রটি ১০ অক্টোবরের পরীক্ষার পরেই সমাজমাধ্যমে প্রচারিত হতে শুরু করে এবং সেটি পরীক্ষার প্রশ্নপত্রটির থেকে সম্পূর্ণ আলাদা।

Advertisement

এর আগে, নেটের দ্বিতীয় পর্যায়ের পরীক্ষাটি অনিবার্য কারণবশত পিছিয়ে যায়। পরীক্ষার দিনগুলি পূর্বনির্ধারিত ১২, ১৩ ও ১৪ অগস্টের থেকে পিছিয়ে ২০ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে আয়োজিত হবে বলে জানানো হয়। এই পরীক্ষাগুলি ৬৪ টি বিষয়ের উপর আয়োজিত হবে। এ ছাড়াও, ৯ জুলাই -এর প্রথম শিফটে যে ১৫ টি বিষয়ের পরীক্ষা টেকনিক্যাল কারণে নেওয়া যায়নি, সেই বিষয়ের পরীক্ষাগুলিও এই সময়ে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন