ISI Kolkata Recruitment 2023

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সটিটিউটে গবেষণার সুযোগ, রয়েছে ৮টি শূন্যপদ

প্রতি ক্ষেত্রেই আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। ছাড় থাকবে সংরক্ষিত প্রার্থীদের জন্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ১৭:০১
Share:

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সটিটিউটে গবেষণার সুযোগ। সংগৃহীত ছবি।

কলকাতায় ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সটিটিউট (আইএসআই)-এ বিভিন্ন গবেষণা প্রকল্পের কাজে একাধিক প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। আংশিক সময়ের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের।

Advertisement

নিয়োগ হবে ‘প্রজেক্ট লিঙ্কড পার্সন্স’ পদে। মোট শূন্যপদ ৮টি। প্রতিষ্ঠানের মেশিন ইন্টেলিজেন্স ইউনিট এবং ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস ইউনিটের ৮টি গবেষণা প্রকল্পের কাজে নিয়োগ করা হবে প্রার্থীদের। প্রতি ক্ষেত্রেই আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। ছাড় থাকবে সংরক্ষিত প্রার্থীদের জন্য। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বেতন হবে ৩১,০০০-৩৫,০০০ টাকা। প্রজেক্টগুলি পরের বছরের ৩১ মার্চ পর্যন্ত চলবে। তবে কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে পরে মেয়াদ বাড়তেও পারে।

ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস ইউনিটের প্রজেক্টগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ এমই/ এমটেক অথবা কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রনিক্স বা সম্পর্কিত বিষয়ে বিই/ এমএসসি থাকতে হবে। প্রার্থীদের কম্পিউটারে প্রোগ্রামিংয়ের দক্ষতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য প্রজেক্টগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

আগামী ১৬ এবং ১৭ মে ইন্টারভিউয়ের মাধ্যমে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন সায়েন্সেস এবং মেশিন ইন্টেলিজেন্সের বিভিন্ন প্রজেক্টে প্রার্থীদের নিয়োগ করা হবে। ওই দিন সঙ্গে রাখতে হবে আবেদনপত্র-সহ অন্যান্য নথি। মেশিন ইন্টেলিজেন্সের অন্য ৩টি প্রজেক্টে নিয়োগ হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। এ ক্ষেত্রে আবেদনের জন্য প্রার্থীদের একটি গুগল ফর্ম পূরণ করতে হবে এবং জমা দিতে হবে সমস্ত নথি। নথি জমা দেওয়া শেষ দিন আগামী ১৬ মে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জানার জন্য প্রার্থীদের আইএসআই কলকাতার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন