UPSC Exam

ইউপিএসসি ২০২১-এর মূল পরীক্ষার সংরক্ষিত তালিকার ফল প্রকাশিত

মোট ৬৩ জন পরীক্ষার্থীর নাম এই সংরক্ষিত তালিকায় সুপারিশ করা হয়েছে। পরীক্ষার্থীরা সরকারি ওয়েবসাইট-upsc.gov.in-এ গিয়ে তালিকাটি দেখে নিতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৮:০৬
Share:

ইউপিএসসি-এর ২০২১ মূল পরীক্ষার সংরক্ষিত তালিকার ফল প্রকাশ সংগৃহীত ছবি

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) ২০২১-এর সিভিল সার্ভিস মূল পরীক্ষার সংরক্ষিত তালিকার ফল প্রকাশ করেছে। গত ১১ অক্টোবর এই ফল প্রকাশিত হয়েছে। মোট ৬৩ জন পরীক্ষার্থীর নাম এই সংরক্ষিত তালিকায় সুপারিশ করা হয়েছে। পরীক্ষার্থীরা সরকারি ওয়েবসাইট-upsc.gov.in-এ গিয়ে তালিকাটি দেখে নিতে পারবেন।

Advertisement

এই ৬৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৬ জন পরীক্ষার্থী অসংরক্ষিত ক্যাটাগরি, ১২ জন পরীক্ষার্থী ওবিসি ক্যাটাগরি, ৪ জন পরীক্ষার্থী ইডাব্লিউএস ক্যাটাগরি এবং ১ জন পরীক্ষার্থী এসসি ক্যাটাগরি থেকে নির্বাচিত হয়েছেন, যাঁরা বাকি শূন্যপদগুলিতে নিযুক্ত হবেন।

ইউপিএসসি ২০২১ সালের সিভিল সার্ভিস পরীক্ষার চূড়ান্ত ফলটি গত ৩০ মে প্রকাশ করেছিল। মেধাতালিকায় মোট ৬৮৫ জন প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছিল। মেধাতালিকার প্রথম তিনটি স্থান অধিকার করেছিলন তিন জন মহিলা প্রার্থী।

Advertisement

এই বছর ইউপিএসসি সিভিল সার্ভিসের প্রিলিমস পরীক্ষাটি ৫ জুন আয়োজন করেছিল এবং এর মূল পরীক্ষাটি ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন