SBI Clerk

প্রকাশিত হল এসবিআই ক্লার্ক পদের প্রিলিমস পরীক্ষার ফল ও মেন পরীক্ষার অ্যাডমিট কার্ড

সোমবার পরীক্ষার ফল ঘোষণার পাশাপাশি প্রকাশ করা হয়েছে পরীক্ষার কাট অফ নম্বর এবং স্কোরকার্ডও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৭:৪১
Share:

এসবিআই ক্লার্ক। প্রতীকী ছবি।

নভেম্বর মাসেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) ক্লার্ক পদের প্রিলিমস পরীক্ষার আয়োজন করা হয়েছিল। সোমবার পরীক্ষার ফল ঘোষণার পাশাপাশি প্রকাশ করা হয়েছে কাট অফ নম্বর এবং স্কোরকার্ডও। ফল ঘোষণার পর পরই যে সব সফল পরীক্ষার্থী মেন পরীক্ষাটি দেবেন, তাঁদের অ্যাডমিট কার্ডও প্রকাশ করা হয়েছে এসবিআই-এর তরফে। পরীক্ষার্থীরা প্রিলিমস পরীক্ষার ফল ও মেন পরীক্ষার অ্যাডমিট কার্ড এসবিআই-এর ওয়েবসাইট https://sbi.co.in/-এ গিয়ে দেখতে পারবেন।

Advertisement

এসবিআই-এর ক্লার্ক পদের প্রিলিমস পরীক্ষাটি গত ১২, ১৯,২০ এবং ২৫ নভেম্বর দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে আয়োজিত হয়েছিল। পরীক্ষার্থীদের মধ্যে যাঁরা ঘোষিত কাট অফ নম্বর বা তার বেশি নম্বর পেয়েছেন, শুধু মাত্র তাঁরাই মূল পরীক্ষাটি দিতে পারবেন। কাট অফ নম্বরের ক্ষেত্রে বিভিন্ন জাতি এবং রাজ্যভিত্তিক তালিকা প্রকাশ করা হয়েছে। মোট ১০০ নম্বরের উপর ভিত্তি করে প্রিলিমিস পরীক্ষার কাট অফ নম্বর গণনা করা হয়েছে।

ক্লার্ক পদের মেন বা মূল পরীক্ষাটি আগামী ১৫ জানুয়ারি আয়োজিত হবে। পরীক্ষায় সাধারণ/ অর্থ-বিষয়ক সচেতনতা, ইংরেজি, কোয়ান্টিটেটিভ অ্যাপটিটিউট, রিজনিং এবং কম্পিউটার অ্যাপটিটিউট-এর মতো বিষয়গুলি থাকবে। পরীক্ষার জন্য সময় ধার্য করা হয়েছে ২ ঘন্টা ৪০ মিনিট।

Advertisement

প্রিলিমস পরীক্ষার রেজাল্ট দেখার জন্য পরীক্ষার্থীদের এসবিআই-এর ওয়েবসাইট-https://sbi.co.in/-এ 'কারেন্ট ওপেনিংস' বিভাগে গিয়ে 'এসবিআই ক্লার্ক ২০২২ প্রিলিমিনারি স্কোরকার্ড' লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর এখানে লগ ইন ডিটেলস দিলেই তাঁদের রেজাল্ট দেখতে পাবেন পরীক্ষার্থীরা।

একই ভাবে, মেন পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য এসবিআই-এর ওয়েবসাইটে 'কেরিয়ার' ট্যাবে গিয়ে 'এসবিআই ক্লার্ক মেনস ২০২৩ অ্যাডমিট কার্ড' লিঙ্কে ক্লিক করতে হবে। এর পর এখানে লগ ইন ডিটেলস দিলেই পরীক্ষার অ্যাডমিট কার্ডটি স্ক্রিনে দেখতে পাবেন পরীক্ষার্থীরা। পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করে তার প্রিন্ট আউট পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন