SSC

কেন্দ্রীয় সরকারি বিভিন্ন পদে চাকরি, আবেদনের শেষ তারিখ কাছেই, জেনে নিন খুঁটিনাটি

স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি)-এর কম্বাইন্ড হাই সেকেন্ডরি লেভেল (সিএইচএসএল) পরীক্ষার আবেদন-প্রক্রিয়া ৬ ডিসেম্বর ২০২২ থেকে শুরু হয়েছিল। ২০২২-এর পরীক্ষা সম্ভবত ২০২৩-এর মার্চে হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ১৭:১২
Share:

এসএসসি। ছবি: সংগৃহীত।

আগামী ৫ জানুয়ারির মধ্যে শেষ হতে চলেছে স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) এর কম্বাইন্ড হাই সেকেন্ডরি লেভেল (সিএইচএসএল) পরীক্ষার আবেদন-প্রক্রিয়া। ৬ ডিসেম্বর ২০২২ থেকে শুরু হয়েছিল আবেদন-প্রক্রিয়া। এসএসসি সিএইচএসএল ২০২২-এর পরীক্ষা ২০২৩-এর মার্চে হতে পারে।

Advertisement

যে সমস্ত প্রার্থী এখনও আবেদন করেননি তাঁরা প্রথমে স্টাফ সিলেকশন কমিশনের https://ssc.nic.in/ ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

‘নিউ ইউজার? রেজিস্টার নাও’ লেখা লিঙ্কে যেতে হবে। আগে থেকে যদি রেজিস্ট্রেশন করা থাকে তা হলে রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

Advertisement

প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হবে।প্রয়োজনীয় নথি স্ক্যান করে জমা করতে হবে।

এর পর সাবমিট করলে সরাসরি অ্যাপ্লিকেশন ফর্মটি খুলে যাবে।

অ্যাপ্লিকেশন ফর্মে প্রয়োজনে তথ্য দেওয়ার পর টাকা জমা দিতে হবে অনলাইনের মাধ্যমে।

টাকা জমা দেওয়া হয়ে গেলে অ্যাপ্লিকেশন ফর্মটি সাবমিট করতে হবে। সাবমিট করার পর পরবর্তী প্রয়োজনের জন্য ফর্মটির পিডিএফ ফাইল ডাউনলোড করে রাখতে পারেন।

সাধারণ বিভাগের এবং ওবিসি বিভাগের প্রার্থীদের জন্য ১০০টাকা করে আবেদনমূল্য ধার্য করা হয়েছে। বাকি বিভাগের প্রার্থীদের জন্য কোনও টাকা লাগবে না।

এই বিষয়ে বিস্তারিত জানতে এসএসসি-র ওয়েবসাইটটি দেখুন https://ssc.nic.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন