SSC

৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে এসএসসি সিএইচএসএল-এর আবেদন প্রক্রিয়া

স্টাফ সিলেকশন কমিশনের নিজস্ব ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১৯:০৩
Share:

এসএসসি সিএইচএসএল। প্রতীকী ছবি।

আগামী ৬ ডিসেম্বর ২০২২ তারিখ থেকে শুরু হতে চলেছে স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) এর কম্বাইন্ড হাই সেকেন্ডরি লেভেল (সিএইচএসএল) পরীক্ষার আবেদন প্রক্রিয়া। স্টাফ সিলেকশন কমিশনের https://ssc.nic.in/ ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisement

আগে, কমিশনের তরফ থেকে ৫ ডিসেম্বর ২০২২ তারিখে সম্ভাব্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু হওয়ার বিষয়টি জানানো হয়েছিল। তবে, পরবর্তী সময় সরকারি ঘোষণা অনুয়ায়ী ৬ ডিসেম্বর ২০২২ তারিখে রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু হওয়ার কথা জানানো হয়েছে।

এসএসসি সিএইচএসএল টায়ার ১-এর পরীক্ষা ২০২৩ বর্ষের ফেব্রুয়ারি বা মার্চ মাসে সম্ভবত হওয়ার কথা জানানো হয়েছিল। এসএসসি-এর নতুন বিজ্ঞপ্তিতে পরীক্ষার দিন এবং শূন্যপদের তালিকা প্রকাশ করা হতে পারে।

Advertisement

ডিভিশন ক্লার্ক (এলডিসি), জুনিয়র সেক্রেটরিয়েট অ্যাসিস্ট্যান্ট (জেএসএ), পোস্টাল অ্যাসিস্ট্যান্ট সর্টিং অ্যাসিস্ট্যান্ট এবং ডেটা ইনপুট অপারেটর পদের জন্য পরীক্ষার আয়োজন করা হবে। এই পরীক্ষাতে বসার জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন