SSC 2024 Exam Schedule

প্রকাশিত হয়েছে স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষার সূচি, রইল গুরুত্বপূর্ণ তারিখের তালিকা

প্রতি বছর স্টাফ সিলেকশন কমিশনের তরফে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগের পরীক্ষার আয়োজন করা হয়ে থাকে। সম্প্রতি ২০২৪-২৫ সালে কোন কোন পরীক্ষাগুলি নেওয়া হবে, সেই সম্পর্কিত একটি সারণি প্রকাশিত হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৪:৪৬
Share:

প্রতীকী চিত্র।

২০২৪-এ কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বিভাগে নিয়োগের জন্য বেশ কিছু প্রতিযোগিতামূলক পরীক্ষার আয়োজন করা হবে। কোন কোন মাসে কী কী পরীক্ষা নেওয়া হবে, তার দিনক্ষণ প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। ২৮ ডিসেম্বর, ২০২৩-এ কমিশনের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

Advertisement

এসএসসির এই বিজ্ঞপ্তি অনুযায়ী, ফেজ় ১২-এর সিলেকশন পোস্ট এগজ়ামিনেশনের পেপার-১-এর পরীক্ষা নেওয়া হবে ২০২৪-এর ৬-৮ মে। গ্রেড ‘সি’ স্টেনোগ্রাফার লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটিটিভ এগজ়ামিনেশনের পেপার-১-এর পরীক্ষা হবে ৯ মে, ২০২৪। জেএসএ / এলডিসি গ্রেড লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটিটিভ এগজ়ামিনেশনের পেপার-১-এর পরীক্ষা ১০ মে, ২০২৪-এ নেওয়া হবে।

এ ছাড়াও সিসিএ /ইউডিসি গ্রেড লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটিটিভ এগজ়ামিনেশনের পেপার-১ এর পরীক্ষা ১৩ মে, ২০২৪-এ সংঘটিত হবে। পাশাপাশি, সাব ইন্সপেক্টর পদের জন্য দিল্লি পুলিশ অ্যান্ড সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সেস এগজ়ামিনেশনের টিয়ার-১-এর পরীক্ষা নেওয়া হবে ২০২৪-এর ৯, ১০ এবং ১৩ মে। জুনিয়র ইঞ্জিনিয়ার এগজ়ামিনেশন, ২০২৪-এর পরীক্ষা নেওয়া হবে ৪ থেকে ৬ জুন।

Advertisement

এসএসসির তরফে জানানো হয়েছে, উল্লিখিত পরীক্ষাগুলির জন্য অ্যাডমিট কার্ড, পরীক্ষাকেন্দ্র সম্পর্কিত বিষয়ে পরে সবিস্তার বিজ্ঞপ্তি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এ ছাড়াও পরীক্ষার প্রশ্নপত্র সম্পর্কিত বিষয়ে বিভিন্ন তথ্য কমিশনের ওয়েবসাইটে রয়েছে। কোনও পরীক্ষার্থী যদি সংশ্লিষ্ট পরীক্ষা সম্পর্কিত আরও তথ্য জেনে নিতে চান, সে ক্ষেত্রে তাঁদের কমিশনের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন