SSC JE

জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের পরীক্ষার প্রথম পত্রের ফল প্রকাশ এসএসসি-র

প্রকাশিত রেজাল্টটি দেখার জন্য পরীক্ষার্থীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে 'রেজাল্ট' ট্যাব থেকে 'জেই'-তে যেতে হবে। এখানে 'জেই পেপার ১ এগজাম ২০২২'-এর লিঙ্কে ক্লিক করলেই পরীক্ষার ফল দেখা যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৮:০৪
Share:

এসএসসি জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের পরীক্ষার ফল প্রকাশ করেছে। প্রতীকী ছবি।

গত বছর নভেম্বরে জুনিয়র ইঞ্জিনিয়ার পদে নিয়োগের পরীক্ষা হয়েছিল। বুধবার স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) সেই পরীক্ষার ফল ঘোষণা করেছে। দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে ’২২-এর জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের পরীক্ষার আয়োজন করেছিল কমিশন। পরীক্ষার্থীরা কমিশনের ওয়েবসাইট https://ssc.nic.in/ থেকেই তাঁদের রেজাল্ট দেখতে পারবেন।

Advertisement

প্রথম পত্রের পরীক্ষায় উত্তীর্ণরাই শুধুমাত্র দ্বিতীয় পত্রের পরীক্ষা দিতে পারবেন। প্রকাশিত ফল অনুযায়ী, ১৫,৬০৫ জন পরীক্ষার্থী সিভিল ইঞ্জিনিয়ারিং-এর দ্বিতীয় পেপারের পরীক্ষা দিতে পারবেন। ইলেক্ট্রিক্যাল এবং মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এর দ্বিতীয় পত্রের পরীক্ষা দিতে পারবেন ৪৫৩৩ জন উত্তীর্ণ পরীক্ষার্থী।

কমিশন জানিয়েছে, প্রথম পত্রে উত্তীর্ণ হওয়ার জন্য অসংরক্ষিত শ্রেণিভুক্ত পরীক্ষার্থীদের পেতে হবে ৩০ শতাংশ নম্বর অর্থাৎ ৬০ নম্বর। অনগ্রসর শ্রেণি এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া পরীক্ষার্থীদের প্রয়োজন ২৫ শতাংশ নম্বর অর্থাৎ ৫০ নম্বর এবং অন্যান্য শ্রেণিভুক্ত পরীক্ষার্থীদের প্রয়োজন ২০ শতাংশ নম্বর অর্থাৎ ৪০ নম্বর। পরীক্ষার্থীদের প্রথম পত্রে প্রাপ্ত নম্বর কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত হবে আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারির মধ্যে।

Advertisement

প্রথম পত্রে উত্তীর্ণ পরীক্ষার্থীদের এর পর দ্বিতীয় পত্রের রচনাধর্মী পরীক্ষা দিতে হবে। পরীক্ষার সম্ভাব্য তারিখ আগামী ২৬ ফেব্রুয়ারি।

প্রকাশিত ফল দেখার জন্য পরীক্ষার্থীদের কমিশনের ওয়েবসাইটে গিয়ে ‘রেজাল্ট’ ট্যাব থেকে ‘জেই’-তে যেতে হবে। এখানে ‘জেই পেপার ১ এগজাম ২০২২’-এর লিঙ্কে ক্লিক করলেই পরীক্ষার ফল দেখা যাবে।

গত বছর ১৪ থেকে ১৬ নভেম্বর জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের প্রথম পত্রের পরীক্ষা হয়। কম্পিউটারের মাধ্যমে পরীক্ষা নেওয়া হয়। সিভিল, মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল এবং কোয়ান্টিটি সার্ভেয়িং ও কন্ট্রাক্টস বিভাগে জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগের জন্য এই পরীক্ষার আয়োজন করে এসএসসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন