NEET PG

নিট পিজি-র সর্বভারতীয় কোটার দ্বিতীয় রাউন্ডের তালিকা প্রকাশিত

পরীক্ষার্থীরা এই তালিকাটি এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে দেখে নিতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৪:০১
Share:

নিট পিজি-র সর্বভারতীয় কোটার তালিকা প্রকাশ সংগৃহীত ছবি

মেডিক্যাল কাউন্সেলিং কমিটি (এমসিসি) সর্বভারতীয় কোটার প্রথম ও দ্বিতীয় রাউন্ডে যে মেডিক্যাল পরীক্ষার্থীদের জন্য আসন বরাদ্দ করা হয়েছে, তার তালিকা প্রকাশ করেছে। পরীক্ষার্থীরা এই তালিকাটি এমসিসি-র সরকারি ওয়েবসাইট-mcc.nic.in-এ গিয়ে দেখে নিতে পারবেন।

Advertisement

এমডি, এমএস, ডিপ্লোমা বা পিজি ডিএনবি কোর্সে বিভিন্ন ডিমড ও কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে যাঁরা আসন সুরক্ষিত করতে পেরেছেন, তাঁদের তালিকাই প্রকাশ করেছে এমসিসি।

পরীক্ষার্থীরা কী ভাবে এই তালিকাটি দেখবেন?

Advertisement

১. পরীক্ষার্থীদের প্রথমেই এমসিসি-র ওয়েবসাইট-mcc.nic.in-এ যেতে হবে।

২. এর পর হোমপেজে 'পিজি মেডিক্যাল কাউন্সেলিং' ট্যাবে গিয়ে ' অ্যাডমিটেড ক্যান্ডিডেটস লিস্ট আপ টু রাউন্ড ২ ইন পিজি ২০২২ কাউন্সেলিং' লিঙ্কে ক্লিক করতে হবে।

৩. এ বার তালিকাটি স্ক্রিনে দেখতে পাবেন পরীক্ষার্থীরা।৪. নিজেদের নাম আছে কি না, তা দেখে নিয়ে পরীক্ষার্থীরা তালিকাটি ডাউনলোড করে প্রিন্ট নিয়ে রাখতে পারেন ভবিষ্যতের সুবিধার্থে।

এই তালিকায় পরীক্ষার্থীদের নাম, রোল নম্বর, কোটা-র নাম, সর্বভারতীয় স্থান, ক্যাটেগরি ও সাব-ক্যাটেগরি, রাউন্ড, বরাদ্দ বিষয় এবং কলেজ-এর নাম উল্লেখ করা থাকবে।

এমসিসি আরও জানিয়েছে, সুপ্রিম কোর্টের নির্দেশিকা অনুযায়ী যে প্রার্থীরা এই তালিকায় আসন সুরক্ষিত করতে পারবেন এবং বরাদ্দ আসনগুলি গ্রহণ করবেন, তাঁরা এই কোর্সগুলি এর পর ছেড়ে দিতে পারবেন না। এ ছাড়া, তাঁরা কাউন্সেলিংয়ের অন্য রাউন্ডেও আর অংশগ্রহণ করতে পারবেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন