CSIR NET

সিএসআইআর ইউজিসি নেটের ফলঘোষণা

পরীক্ষার্থীরা সিএসআইআর-এর সরকারি ওয়েবসাইট-csirnet.nta.nic.in-এ গিয়ে তাঁদের রেজাল্টটি দেখে নিতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৪:৩৮
Share:

সিএসআইআর ইউজিসি নেটের রেজাল্ট ঘোষণা সংগৃহীত ছবি

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) সিএসআইআর ইউজিসি নেটের জুন মাসের পরীক্ষার ফল প্রকাশ করেছে। পরীক্ষার্থীরা সিএসআইআর-এর সরকারি ওয়েবসাইট-csirnet.nta.nic.in-এ গিয়ে তাঁদের রেজাল্টটি দেখে নিতে পারবেন।

Advertisement

সিএসআইআর নেটের পরীক্ষাটি গত ১৬ থেকে ১৮ সেপ্টেম্বরের মধ্যে আয়োজিত হয়েছিল। পরীক্ষাটি সকাল ও সন্ধের দুটি পর্বে অনলাইন মাধ্যমে আয়োজিত হয়। পরীক্ষার উত্তর সঙ্কেতগুলি প্রকাশ করা হয় গত ১ অক্টোবর। পরীক্ষার্থীদের উত্তর সঙ্কেতের ব্যাপারে আপত্তি জানানোর জন্য সুযোগও দেওয়া হয়েছিল।

পরীক্ষার্থীরা কী ভাবে পরীক্ষার রেজাল্ট দেখবেন?\

Advertisement

১. পরীক্ষার্থীদের প্রথমেই সরকারি ওয়েবসাইট-csirnet.nta.nic.in-এ যেতে হবে।

২. এর পর হোমপেজে 'ডিক্লারেশন অফ রেজাল্টস অফ দ্য জয়েন্ট সিএসআইআর ইউজিসি নেট জুন ২০২২ এগ্জামিনেশন' লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৩. এ বারে, লগ ইন ডিটেলস দিলেই স্ক্রিনে রেজাল্টটি দেখতে পাওয়া যাবে।

৪. পরীক্ষার্থীরা রেজাল্টটি দেখে ডাউনলোড করে নিজেদের কাছে প্রিন্ট নিয়ে রাখতে পারেন ভবিষ্যতের সুবিধার্থে।

সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, এই বছর ২.২১,৭৪৬ প্রার্থী এই পরীক্ষার জন্য নাম নথিভুক্ত করেছিলেন, যার মধ্যে ১,৬২,০৮৪ পরীক্ষার্থী পরীক্ষাটি দেন। এর মধ্যে ৬৭,৮১৩ জন পুরুষ পরীক্ষার্থী, ৯৪,২৬৯ জন মহিলা পরীক্ষার্থী এবং ২ জন তৃতীয় লিঙ্গের পরীক্ষার্থী ছিলেন।সবচেয়ে বেশি সংখ্যক পরীক্ষার্থী জীবন বিজ্ঞান পরীক্ষাটি দেন। এ ছাড়াও, বহু সংখ্যক পরীক্ষার্থী রসায়ন ও গণিত পরীক্ষাটি দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন