UPSC Exam

ইউপিএসসি সিএমএস পরীক্ষার ফল প্রকাশিত, কী ভাবে দেখবেন রেজাল্ট?

যাঁরা সম্মিলিত চিকিৎসা পরিষেবা (সিএমএস)-এর পরীক্ষাটি দিয়েছিলেন, তাঁরা ইউপিএসসি-এর সরকারি ওয়েবসাইট-https://www.upsc.gov.in/-এ গিয়ে তাঁদের রেজাল্টটি দেখে নিতে পারবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ২১:১৯
Share:

ইউপিএসসি সিএমএস পরীক্ষা সংগৃহীত ছবি

বুধবার ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) ২০২১-এর সম্মিলিত চিকিৎসা পরিষেবা (সিএমএস)-র ফল ঘোষণা করেছে। যাঁরা সম্মিলিত চিকিৎসা পরিষেবা (সিএমএস)-এর পরীক্ষাটি দিয়েছিলেন, তাঁরা ইউপিএসসি-এর সরকারি ওয়েবসাইট-https://www.upsc.gov.in/-এ গিয়ে তাঁদের রেজাল্টটি দেখে নিতে পারবেন।

Advertisement

সিএমএস-এর লিখিত পরীক্ষাটি ২১ নভেম্বর, ২০২১-এ আয়োজিত হয়েছিল। এর ইন্টারভিউ প্রক্রিয়াটি আয়োজিত হয়েছিল এই বছর জুলাই থেকে অক্টোবর মাসের মধ্যে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ৭৮০ জন প্রার্থীকে নিয়োগের জন্য বাছাই করা হয়েছে। যার মধ্যে ৩৪০ জনকে প্রথম ক্যাটেগরিতে ও ৪৪০ জনকে দ্বিতীয় ক্যাটেগরিতে নিযুক্ত করা হবে। কমিশনের তরফ থেকে এই বাছাই তালিকাভুক্ত প্রার্থীদের সমস্ত নথি যাচাইয়ের পরেই তাঁদের নিয়োগপত্র দেওয়া হবে। এ ছাড়া, চূড়ান্ত ফল ঘোষণার পর ছ'মাস অবধি প্রার্থীদের এই নিয়োগপত্রের বৈধতা থাকবে। বাছাই তালিকাভুক্ত প্রার্থীরা এই সময়ের মধ্যে কমিশনকে সমস্ত প্রয়েজনীয় নথি জমা দিতে না পারলে তাঁদের নিয়োগ বাতিল করা হবে বলেও জানিয়েছে কমিশন।

Advertisement

প্রার্থীরা কী ভাবে তাঁদের রেজাল্টটি দেখবেন?

১. প্রার্থীদের প্রথমেই ইউপিএসসি-এর সরকারি ওয়েবসাইট-upsc.gov.in-এ যেতে হবে।

২. এর পর হোম পেজে 'ইউপিএসসি সিএমএস ফাইনাল রেজাল্ট ২০২১' -এর লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৩. লিঙ্কে ক্লিক করলেই স্ক্রিনে রেজাল্টটি দেখতে পারবেন প্রার্থীরা।

৪. রেজাল্টটি ডাউনলোড করে প্রার্থীরা প্রিন্ট আউট নিয়ে রাখতে পারেন ভবিষ্যতের সুবিধার্থে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন