University College of Nursing

ইউনিভার্সিটি কলেজ অফ নার্সিং, কল্যাণীতে চলছে চুক্তিভিত্তিক শিক্ষক নিয়োগ! কী ভাবে আবেদন জানাবেন?

এই সংক্রান্ত বিজ্ঞপ্তিটি ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস-এর পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ২২:১৫
Share:

ইউনিভার্সিটি কলেজ অফ নার্সিং, কল্যাণী সংগৃহীত ছবি

ইউনিভার্সিটি কলেজ অফ নার্সিং-এ চুক্তিভিত্তিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হয়েছে। এই সংক্রান্ত বিজ্ঞপ্তিটি ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস-এর পক্ষ থেকে প্রকাশ করা হয়েছে।

Advertisement

মোট ১৬টি শূন্যপদে প্রার্থীদের নিয়োগ করা হবে। যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল:

১. অধ্যক্ষ

Advertisement

২. উপাধ্যক্ষ

৩. প্রফেসর

৪. অ্যাসিস্ট্যান্ট প্রফেসর

৫. শিক্ষক/ টিউটর

শূন্যপদ:

প্রতিটি পদে আলাদা আলাদা শূন্য আসনের সংখ্যা ঘোষণা করা হয়েছে বিজ্ঞপ্তিতে। যথা—

১. অধ্যক্ষ পদে : ১টি। এই পদে অসংরক্ষিত প্রার্থীদের নিয়োগ করা হবে।

২. উপাধ্যক্ষ পদে : ১টি। এই পদে অসংরক্ষিত প্রার্থীদের নিয়োগ করা হবে।

৩. প্রফেসর পদে : ১টি। এই পদে অসংরক্ষিত প্রার্থীদের নিয়োগ করা হবে।

৪. অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে : ১টি। এই পদে অসংরক্ষিত প্রার্থীদের নিয়োগ করা হবে।

৫. টিউটর পদে : ১২ টি। এই পদগুলিতে ২ জন এসসি প্রার্থী, ১ জন এসটি প্রার্থী, ২ জন ওবিসি 'এ' প্রার্থী, ১ জন ওবিসি 'বি' প্রার্থী, ১ জন পিডব্লিউডি জেনারেল প্রার্থী ও ৫ জন অসংরক্ষিত প্রার্থী নিয়োগ করা হবে।

যোগ্যতার মাপকাঠি:

১. প্রফেসর তথা অধ্যক্ষ পদের জন্য: নার্সিংয়ে স্নাতোকোত্তর ডিগ্রি সহ ১৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। যার মধ্যে ১২ বছর পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। এই ১২ বছরের মধ্যে আবার ন্যূনতম ৫ বছর কলেজিয়েট প্রোগ্রামে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। এই পদের জন্য চাকরিপ্রার্থীদের নার্সিংয়ে পিএইচডি থাকলে ভাল হয়। প্রার্থীদের বয়স ৩১ সেপ্টেম্বর তারিখে ৬৫ বছরের নীচে হলে তবেই আবেদন জানাতে পারবেন এই পদে।

২. প্রফেসর তথা উপাধ্যক্ষ পদের জন্য:নার্সিংয়ে স্নাতোকোত্তর ডিগ্রি সহ ১২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। যার মধ্যে ১০ বছর পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। এই ১০ বছরের মধ্যে আবার ন্যূনতম ৫ বছর কলেজিয়েট প্রোগ্রামে পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। এই পদের জন্য চাকরিপ্রার্থীদের নার্সিংয়ে পিএইচডি থাকলে ভাল হয়। প্রার্থীদের বয়স ৩১ সেপ্টেম্বর তারিখে ৬৫ বছরের নীচে হলে তবেই আবেদন জানাতে পারবেন এই পদে।

৩. প্রফেসর পদের জন্য:নার্সিংয়ে স্নাতোকোত্তর ডিগ্রি সহ ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। যার মধ্যে ৭ বছর পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। এই পদের জন্য চাকরিপ্রার্থীদের নার্সিংয়ে পিএইচডি থাকলে ভাল হয়। প্রার্থীদের বয়স ৩১ সেপ্টেম্বর তারিখে ৬০ বছরের নীচে হলে তবেই আবেদন জানাতে পারবেন এই পদে।

৪. অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য: প্রার্থীদের নার্সিংয়ে স্নাতোকোত্তর ডিগ্রি সহ ৩ বছর পড়ানোর অভিজ্ঞতা থাকতে হবে। এই পদের জন্য চাকরিপ্রার্থীদের নার্সিংয়ে পিএইচডি থাকলে ভাল হয়। প্রার্থীদের বয়স ৩১ সেপ্টেম্বর তারিখে ৫৫ বছরের নীচে হলে তবেই আবেদন জানাতে পারবেন এই পদে।

৫. টিউটর পদের জন্য: প্রার্থীদের নার্সিংয়ে স্নাতোকোত্তর বা স্নাতক ডিগ্রি অথবা নার্সিংয়ে পিবিবি সায়েন্স ডিগ্রি সহ ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীদের বয়স ৩১ সেপ্টেম্বর তারিখে ৫০ বছরের নীচে হলে তবেই আবেদন জানাতে পারবেন এই পদে।এ ছাড়া, অবসরপ্রাপ্ত ব্যক্তিরা অধ্যক্ষ,উপাধ্যক্ষ ও প্রফেসর পদে আবেদন জানাতে পারবেন।

নিয়োগের চুক্তি:

এই পদে প্রার্থীদের ১ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ করা হবে। এই সময়কালের পর নিযুক্ত প্রার্থীদের কাজ সন্তোষজনক হলে তাঁদের আবার বার্ষিক চুক্তির ভিত্তিতে পুনর্বহাল করা হতে পারে। এক মাসের নোটিসে এই চাকরি থেকে কেউ অব্যাহতি নিতে পারেন বা তাঁকে সংশ্লিষ্ট পদ থেকে কর্তৃপক্ষ সরিয়ে দিতে পারেন।

ইন্টারভিউয়ের দিনক্ষণ:

এই পদগুলিতে আগামী ৬ ডিসেম্বর সকাল ১১ টা থেকে ইন্টারভিউ প্রক্রিয়ার আয়োজন করা হয়েছে। ইন্টারভিউটি ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস-এর সল্টলেকের দফতরে আয়োজিত হবে।

ইন্টারভিউয়ের দিন সমস্ত প্রয়োজনীয় নথিসহ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাট মেনে আবেদনপত্রটি জমা দিতে হবে। এ ছাড়াও, আবেদনপত্রটি পূরণ করে সমস্ত নথি একটি পিডিএফ-এ প্রার্থীদের ৩০ নভেম্বর বিকেল ৫ টার আগে recruitment@wbuhs.ac.in-এ মেল করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন