UPSC CSE

সিভিল সার্ভিসের ৯১৮ জন পরীক্ষার্থীর ইন্টারভিউয়ের দিনক্ষণ জানাল ইউপিএসসি, জানুন বিশদ

চলতি বছরে জানুয়ারি মাসের মাঝামাঝি ইন্টারভিউয়ের প্রথম পর্যায়ের অ্যাডমিট কার্ডও প্রকাশ করে ইউপিএসসি। মোট ১০২৬ পরীক্ষার্থীর ইন্টারভিউয়ের অ্যাডমিট কার্ড প্রকাশ করে কমিশন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১১
Share:

ইউপিএসসি ৯১৮ জন পরীক্ষার্থীর ইন্টারভিউয়ের দিনক্ষণ জানাল। প্রতীকী ছবি।

গত বছর ডিসেম্বরেই ঘোষণা করা হয়েছিল ইউপিএসসি (ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন)-এর সিভিল সার্ভিস পরীক্ষার ইন্টারভিউয়ের দিন ক্ষণ। সেই মোতাবেক চলতি বছরে জানুয়ারি মাসের মাঝামাঝি ইন্টারভিউয়ের প্রথম পর্যায়ের অ্যাডমিট কার্ডও প্রকাশ করে ইউপিএসসি। মোট ১০২৬ পরীক্ষার্থীর ইন্টারভিউয়ের অ্যাডমিট কার্ড প্রকাশ করে কমিশন। এ বার, বাকি ৯১৮ জন পরীক্ষার্থীর ইন্টারভিউয়ের সময়সূচি ঘোষণা করল কমিশন। সিভিল সার্ভিসের মূল (মেন) পরীক্ষায় উত্তীর্ণ এই পরীক্ষার্থীরা ইউপিএসসি-র ওয়েবসাইট https://upsc.gov.in/-এ গিয়ে বিস্তারিত সময়সূচিটি দেখতে পাবেন।

Advertisement

কমিশনের তরফে জানানো হয়েছে, আগামী ১৩ মার্চ থেকে ২১ এপ্রিল এই ৯১৮ ইন্টারভিউ নেওয়া হবে। পরীক্ষার্থীদের রোল নম্বর, পরীক্ষার দিন এবং ইন্টারভিউয়ের সেশন সমেত একটি তালিকা প্রকাশ করা হয়েছে বিজ্ঞপ্তিতে। জানানো হয়েছে, ইন্টারভিউয়ের দিন পরীক্ষার্থীদের সকালের পর্বের জন্য সকাল ৯টা এবং দুপুরের পর্বের জন্য দুপুর ১টার মধ্যে উপস্থিত হতে হবে। এ ছাড়া, মেন পরীক্ষায় উত্তীর্ণ বাকি পরীক্ষার্থীদের ইন্টারভিউয়ের সময়সূচি এপ্রিল মাসের শুরুতে জানানো বলে জানিয়েছে কমিশন।

পরীক্ষার্থীরা ইউপিএসসি-র ওয়েবসাইটে গিয়ে ‘ইন্টারভিউ শিডিউল’-এর লিঙ্কে ক্লিক করলে ইন্টারভিউয়ের দিন ক্ষণ জানতে পারবেন। ইন্টারভিউয়ের অ্যাডমিট কার্ডও আরও কিছু দিনেই প্রকাশ করা হবে বলে জানিয়েছে কমিশন। ইন্টারভিউয়ের দিন সঙ্গে রাখতে হবে সমস্ত প্রয়োজনীয় নথি এবং অ্যাডমিট কার্ড।

Advertisement

প্রতি বছরই সিভিল সার্ভিস পরীক্ষার আয়োজন করে ইউপিএসসি। ৩টি ধাপে প্রার্থীদের যোগ্যতা পরীক্ষার মাধ্যমে চাকরিতে নিযুক্ত করা হয়। প্রতি ধাপে উত্তীর্ণরাই পরবর্তী ধাপে অংশগ্রহণ করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন