WBSU Recruitment 2024

বারাসাত স্টেট ইউনিভার্সিটিতে প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

বিশ্ববিদ্যালয়ের তরফে ওই পদে একজন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তাঁর বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৮
Share:

ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটি। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। ওই বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের তরফে ওই প্রকল্পে কাজের জন্য ন্যাচরাল সায়েন্সেস কিংবা ইঞ্জিনিয়ারিং শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে।

Advertisement

প্রার্থীদের বায়োইনফরমেটিক্স, কিংবা প্ল্যান্ট প্যাথোলজি নিয়ে আগে কোনও গবেষণা প্রকল্পে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। নিয়োগের ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে। প্রাথমিক ভাবে প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে এক বছরের চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। পরবর্তী কালে কাজের নিরিখে ওই মেয়াদ পাঁচ বছর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে।

এই পদে কাজ করতে আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। নিয়োগের পর প্রতি মাসে প্রজেক্ট অ্যাসোসিয়েটকে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজির তরফে ওই পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে আবেদনপত্র পাঠাতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্রও জমা দিতে হবে। আবেদন গ্রহণের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি। এই বিষয়ে আরও জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন