Vidyasagar University Admission 2024

তিন মাস ব্যাপী সার্টিফিকেট কোর্সের সুযোগ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে, কোন বিষয়ে?

সংশ্লিষ্ট কোর্সে মোট ৩০টি আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৮:২৯
Share:

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

পশ্চিম মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের তরফে কিছু দিন আগেই প্রকাশিত হয়েছিল একাধিক স্বল্পমেয়াদি কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি। সোমবার আবারও একটি নতুন কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। এর জন্য আগ্রহীরা অনলাইন বা অফলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর কন্টিনিউয়িং অ্যান্ড অ্যাডাল্ট এডুকেশনের তরফে এই কোর্সের আয়োজন করা হবে। যে বিষয়ে নতুন কোর্সটি চালু করা হবে, সেটি হল— ইলেক্ট্রনিক্স অ্যান্ড ই-ওয়েস্ট ম্যানেজমেন্ট। এটি একটি সার্টিফিকেট কোর্স। সংশ্লিষ্ট কোর্সে মোট ৩০টি আসনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে। তিন মাস ধরে চলবে এই কোর্স।

স্নাতকোত্তীর্ণ যে কোনও ব্যক্তিই এই কোর্সে আবেদন করতে পারবেন। কোর্স ফি-র পরিমাণ ৩০০ টাকা। কোর্সটিতে ‘ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ’ পদ্ধতি মেনে পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় বা মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ২০০ টাকা। আগামী ৩০ এপ্রিল এই কোর্সে আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিস্তারিত জানার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন