WB HS result 2024

উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ ৮ মে, কখন ঘোষণা করা হবে ফলাফল?

এ বছর উচ্চ মাধ্যমিক মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭,৯০,০০০।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৭:০৫
Share:

প্রতীকী চিত্র।

মাধ্যমিকের ফল ঘোষণার কিছু দিনের মধ্যেই প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। বৃহস্পতিবার রাতে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, আগামী ৮ মে পরীক্ষার ফল প্রকাশ করবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষা শেষের ৬৯ দিনের মাথায় ফল প্রকাশ সংসদের।

Advertisement

মাধ্যমিকের ফল ঘোষণার কিছু দিনের মধ্যেই প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। বৃহস্পতিবার রাতে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন, আগামী ৮ মে পরীক্ষার ফল প্রকাশ করবে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। পরীক্ষা শেষের ৬৯ দিনের মাথায় ফল প্রকাশ করছে সংসদ।

আগামী ৮ মে, বুধবার, দুপুর ১টায় আনুষ্ঠানিক ভাবে উচ্চ মাধ্যমিকের ফল ঘোষণা করবে শিক্ষা সংসদ। ফল ঘোষণা করবেন শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। এর পর পরীক্ষার্থীরা দুপুর ৩টে থেকে শিক্ষা সংসদের ওয়েবসাইট https://wbchse.wb.gov.in/ থেকে নিজেদের ফলাফল দেখে ডাউনলোড করতে পারবেন। এ ক্ষেত্রে ফল ঘোষণা করা হলেও সে দিনই হাতে মার্কশিট এবং শংসাপত্র পাবেন না পড়ুয়ারা। সংসদের ৫৫টি বিতরণ কেন্দ্রে আগামী ১০ মে সকাল ১০টা থেকে মার্কশিট এবং শংসাপত্র স্কুলগুলির হাতে তুলে দেওয়া হবে। একই দিনে স্কুলগুলি থেকে পড়ুয়াদের মধ্যেও সেই মার্কশিট এবং শংসাপত্র বিতরণ করা হবে। এ বছর মার্কশিটে নম্বরের পাশাপাশি পার্সেন্টাইলও থাকবে।

Advertisement

চলতি বছরে ১৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল উচ্চ মাধ্যমিক। পরীক্ষা শেষ হয়েছিল ২৯ ফেব্রুয়ারি। এ বছরের উচ্চ মাধ্যমিকে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭,৯০,০০০। মোট পরীক্ষাকেন্দ্র ছিল ২,৩৪১টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন