Public Service Commission

সিভিল সার্ভিস পরীক্ষা দিতে চান? শুরু হচ্ছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া

রেজিস্ট্রেশনের জন্য আবেদনকারীর বয়স ২১ থেকে ৩৬ বছরের মধ্যে বয়স হতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪৪
Share:

পাবলিক সার্ভিস কমিশন। ছবি: সংগৃহীত।

আগামী ২৮ ফেব্রুয়ারি রাজ্যে সিভিল সার্ভিস (এগ্‌জিকিউটিভ) পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে। ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) ওয়েবসাইটের বিজ্ঞপ্তির মাধ্যমে এমনটাই জানা গিয়েছে। ইচ্ছুক প্রার্থীরা পিএসসি-র ওয়েবসাইটে গিয়ে ২৮ ফেব্রুয়ারি থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন।

Advertisement

রাজ্যের সরকারি নানা দফতরে গ্রুপ এ থেকে গ্রুপ ডি পর্যন্ত বিভিন্ন পদে নিযুক্ত করা হয় সিভিল সার্ভিস পরীক্ষার মাধ্যমে। ওয়েস্ট বেঙ্গল কো-অপারেটিভ সার্ভিস, ওয়েস্ট বেঙ্গল লেবর সার্ভিস, ওয়েস্ট বেঙ্গল ফুড অ্যান্ড সাপ্লাইস সার্ভিসেস, পুলিশ সার্ভিসেস-সহ আরও বিভিন্ন বিভাগের সরকারি দফতরে নিয়োগ করা হয় এই পরীক্ষার মাধ্যমে।

রেজিস্ট্রেশনের জন্য আবেদনকারীর বয়স ২১ থেকে ৩৬ বছরের মধ্যে বয়স হতে হয়। স্বীকৃত প্রতিষ্ঠানের ডিগ্রি থাকতে হয়। বাংলা ভাষা লিখতে, বলতে এবং পড়তে জানতে হয়।

Advertisement

ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে https://wbpsc.gov.in/ এই ওয়েবসাইটে গিয়ে ২৮ ফেব্রুয়ারি থেকে ২১ মার্চ দুপুর ৩টে পর্যন্ত রেজট্রেশন করতে পারবেন। এই বিষয়ে বিস্তারিত জানতে পিএসসি-র ওয়েবসাইটটি দেখুন: https://wbpsc.gov.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন