WBCHSE

পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ একাদশে রেজিস্ট্রেশনের সময়সীমা বাড়াল

সংসদের তরফে আগে একাদশ শ্রেণিতে রেজিস্ট্রেশন করার শেষ দিন ২৮ সেপ্টেম্বর ধার্য করা হয়েছিল। এখন সেই সময়সীমা বাড়িয়ে ১৭ অক্টোবর পর্যন্ত করা হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৪:১৬
Share:

একাদশে রেজিস্ট্রেশন সংগৃহীত ছবি

পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ একাদশ শ্রেণিতে রেজিস্ট্রেশন করার মেয়াদ বাড়ালো। সংসদের তরফে আগে একাদশ শ্রেণিতে রেজিস্ট্রেশন করার শেষ দিন ২৮ সেপ্টেম্বর ধার্য করা হয়েছিল। এখন সেই সময়সীমা বাড়িয়ে ১৭ অক্টোবর পর্যন্ত করা হল।

Advertisement

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ একাদশ শ্রেণিতে রেজিস্ট্রেশন ও ফর্ম ফিল আপ সংক্রান্ত প্রক্রিয়া সংসদের নতুন ওয়েবসাইট ও পোর্টালে, গত ২৬ অগস্ট থেকে শুরু করেছিল। এই নতুন ওয়েবসাইট ও নতুন পোর্টালটি সংসদ এ বছর চালু করে যাতে একাদশ শ্রেণির রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি অনলাইনের মাধ্যমেই সম্পন্ন করা যায়। কিন্তু দেখা গেছে সার্ভারের সমস্যা ও প্রযুক্তির অন্যান্য সমস্যার কারণে স্কুলগুলি একাদশের রেজিস্ট্রেশন যথাযথ ভাবে করতে পারছে না।

এই সমস্যা এড়াতে গত ২১ সেপ্টেম্বর সংসদ উত্তরবঙ্গ, বর্ধমান ও মেদিনীপুরের আঞ্চলিক বিভাগের অধীনে থাকা স্কুলগুলিকে রাত ১২টা থেকে দুপুর ৩টের মধ্যে এবং কলকাতার আঞ্চলিক বিভাগের অধীনস্থ স্কুলগুলিকে দুপুর ৩টে থেকে রাত ১২টা পর্যন্ত পোর্টালটি ব্যবহারের পরামর্শ দিয়েছে। পর্ষদ এই নিয়ে নির্দেশিকাও জারি করেছে বুধবার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন