দুরন্ত সুয়ারেজ, চ্যাম্পিয়ন্স লিগে জয় পেল বার্সা

চ্যাম্পিয়ন্স লিগের অ্যাওয়ে ম্যাচে দুরন্ত জয় পেল বার্সেলোনা। ম্যাচে ৩-১ গোলে প্যারিস সাঁ জাঁকে হারাল তারা। ফলে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে অ্যাডভান্টেজেই থাকল বার্সা। অসাধারণ ফর্মে দেখা গেল উরুগুয়ের স্ট্রাইকার লুই সুয়ারেজকে। দলের তিন গোলের মধ্যে দু’টি তাঁর। এবং দুটি গোলই অনবদ্য। সুয়ারেজের প্রথম গোলটি ছিল ছবির মত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৫ ২১:২৭
Share:

গোলের পর সুয়ারেজের উল্লাস। ছবি: এএফপি।

চ্যাম্পিয়ন্স লিগের অ্যাওয়ে ম্যাচে দুরন্ত জয় পেল বার্সেলোনা। ম্যাচে ৩-১ গোলে প্যারিস সাঁ জাঁকে হারাল তারা। ফলে চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে অ্যাডভান্টেজেই থাকল বার্সা। অসাধারণ ফর্মে দেখা গেল উরুগুয়ের স্ট্রাইকার লুই সুয়ারেজকে। দলের তিন গোলের মধ্যে দু’টি তাঁর। এবং দুটি গোলই অনবদ্য। সুয়ারেজের প্রথম গোলটি ছিল ছবির মত। জাভিকে কাটিয়ে, দাভিদ লুইজের দু-পায়ের মাঝ দিয়ে বল বের করে, মার্কুইনহোস এবং ম্যাক্সওয়েলকে ড্রিবল করে প্রথম গোলটি করেন উরুগুয়ের এই স্ট্রাইকার। তিন জন ব্রাজিলীয় ডিফেন্ডারকে পেছনে ফেলে বার্সার ৪০০তম গোলটি এল তাঁরই পা থেকে। পিএসজির বক্সের বাঁ-দিক থেকে আবার দাভিদ লুইজকে কাটিয়ে জোরাল শটে গোলরক্ষককে পেরিয়ে দ্বিতীয় গোলটি করেন সুয়ারেজ। পিএসজির বিরুদ্ধে এই ম্যাচে তিনি গোলে শট নিয়েছেন ৩টি, গোল করেছেন ২টি। এ ছাড়াও রয়েছে ৪টি অসাধারণ ড্রিবল। সব মিলিয়ে এক কথায় অসাধারণ। ম্যাচে তাঁর এই পারফর্ম্যান্সের পর ট্যুইট করে তাঁকে অভিনন্দন জানান মেসি। সেমিফাইনালে যাওয়ার জন্য পিএসজিকে এর পরবর্তী খেলায় ঘরের মাঠে বার্সাকে অন্তত ৩-১ গোলে হারাতে হবে। তাই চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনা এবং তার সমর্থকরা এখন বেশ কিছুটা স্বস্তিতে এবং এর পেছনে সুয়ারেজের অবদান অনেকটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন