কাশ্মীরে বিএসএনএল-এর দফতরে জঙ্গি হামলা, নিহত এক কর্মী

কাশ্মীরের বারামুলা জেলার সোপোরে বিএসএনএল-এর দফতরে হামলা চালাল জঙ্গিরা। সোমবার সকালের ঘটনা। এই ঘটনায় নিহত হয়েছেন এক কর্মী। আহত হয়েছেন আরও দু’জন। পুলিশ সূত্রে খবর, এ দিন সকালে সোপোরের ইকবাল মার্কেটের ওই দফতরের বাইরে দাঁড়িয়েছেলেন মহম্মদ রফিক, গুলাম মহম্মদ ভাট এবং ইমতিয়াজ আহমেদ লোন নামে তিন কর্মী। আচমকাই কয়েক জন জঙ্গি বিএসএনএলের দফতর লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে। তখনই গুলিবিদ্ধ হন মহম্মদ রফিক নামে এক কর্মী।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ মে ২০১৫ ১৫:৩২
Share:

আহত কর্মীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ছবি: পিটিআই।

কাশ্মীরের বারামুলা জেলার সোপোরে বিএসএনএল-এর দফতরে হামলা চালাল জঙ্গিরা। সোমবার সকালের ঘটনা। এই ঘটনায় নিহত হয়েছেন এক কর্মী। আহত হয়েছেন আরও দু’জন। পুলিশ সূত্রে খবর, এ দিন সকালে সোপোরের ইকবাল মার্কেটের ওই দফতরের বাইরে দাঁড়িয়েছেলেন মহম্মদ রফিক, গুলাম মহম্মদ ভাট এবং ইমতিয়াজ আহমেদ লোন নামে তিন কর্মী। আচমকাই কয়েক জন জঙ্গি বিএসএনএলের দফতর লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে। তখনই গুলিবিদ্ধ হন মহম্মদ রফিক নামে এক কর্মী। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর। আহত হয়েছেন বাকি দুই কর্মী। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, দু’দিন আগেই ওই এলাকার টেলিকম অপারেটরগুলিকে হুমকি দিয়েছিল জঙ্গিরা। গত ২৩ ও ২৪ মে একটি নির্মীয়মান মোবাইল টাওয়ারও উড়িয়ে দেয় জঙ্গিরা। ৪৮ ঘণ্টা পার না হতেই ফের টেলিকম দফতরে হামলা চালানোয় নড়েচড়ে বয়েছে প্রশাসন। জঙ্গিদের খোঁজে এলাকায় চিরুনি তল্লাশি চালানো হয়। যদিও এ দিনের হামলা প্রসঙ্গে মুখে কুলুপ এঁটেছেন বিএসএনএলের ওই দফতরের আধিকারিকরা। তবে প্রাথমিক ভাবে সূত্রের খবর, এলাকার মোবাইল টাওয়ারগুলিকে ব্যবহার করে নিজেদের নেটওয়ার্ক চালাত জঙ্গিরা। কিছু দিন আগেই তাদের ব্যবহৃত যন্ত্রগুলি খুলে দেয় টেলিকম অপারেটরগুলি। তার পরেই ওই টেলিকম অপারেটদের হুমকি দিত বলে জানা গিয়েছে। এমনকী মোবাইল টাওয়ারগুলি বন্ধ করারও হুমকি দিচ্ছিল জঙ্গিরা। সে কারণেই কি হামলা, খতিয়ে দেখছে পুলিশ প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন