রসিদ ছাড়া টাকা না দিতে চাওয়ায় মহিলাকে মার কনস্টেবলের

ঘুষ না দেওয়ার ‘অপরাধে’ মহিলা বাইক আরোহীকে ইট ছুড়ে মারার অভিযোগ উঠল এক ট্রাফিক কনস্টেবলের বিরুদ্ধে। সোমবার সকালে ঘটনাটি ঘটে দিল্লির গল্ফ লিঙ্ক এলাকায়। মহিলার অভিযোগের ভিত্তিতে ওই কনস্টেবলকে গ্রেফতার করে পুলিশ। মহিলার অভিযোগ, এ দিন সকালে তাঁর দুই মেয়েকে স্কুটিতে চাপিয়ে স্কুলে নিয়ে যাচ্ছিলেন তিনি। গল্ফ লিঙ্ক এলাকার কাছে ট্রাফিক কনস্টেবল সতীশ চন্দ্র তাঁকে আটকান। ট্রাফিক নিয়ম ভাঙার অপরাধে তাঁর কাছে ২০০ টাকা চান।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১১ মে ২০১৫ ১৮:০৩
Share:

মহিলাকে ইট ছুড়ে মারতে উদ্যত ট্রাফিক কনস্টেবল। ছবি: পিটিআই।

ঘুষ না দেওয়ার ‘অপরাধে’ মহিলা বাইক আরোহীকে ইট ছুড়ে মারার অভিযোগ উঠল এক ট্রাফিক কনস্টেবলের বিরুদ্ধে। সোমবার সকালে ঘটনাটি ঘটে দিল্লির গল্ফ লিঙ্ক এলাকায়। মহিলার অভিযোগের ভিত্তিতে ওই কনস্টেবলকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

মহিলার অভিযোগ, এ দিন সকালে তাঁর দুই মেয়েকে স্কুটিতে চাপিয়ে স্কুলে নিয়ে যাচ্ছিলেন তিনি। গল্ফ লিঙ্ক এলাকার কাছে ট্রাফিক কনস্টেবল সতীশ চন্দ্র তাঁকে আটকান। ট্রাফিক নিয়ম ভাঙার অপরাধে তাঁর কাছে ২০০ টাকা চান। ওই কনস্টেবলের কাছে জরিমানার রসিদ চাইলে তিনি তা দিতে অস্বীকার করেন। তিনি ঘুষ দিতে না চাইলে তাঁকে অকথ্য ভাষায় গালিও দেন। প্রতিবাদ করতেই আচমকা তাঁকে ইট ছুড়ে মারেন ওই কনস্টেবল।

এর পরেই সোশ্যাল সাইটগুলি-সহ হোয়াটস্‌অ্যাপে এই ভিডিওটি ছড়িয়ে পড়ে। পরিস্থিতির আঁচ পেয়ে তড়িঘড়ি পদক্ষেপ করে প্রশাসন। সাসপেন্ড করা হয় সতীশ চন্দ্রকে। দিল্লি পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, এই ঘটনা অত্যন্ত লজ্জার। অভিযুক্তের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। রাজ্য সরকারের পক্ষ থেকেও এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সত্যেন্দ্র জৈন বলেন, “যে ভাবে ওই মহিলাকে মারার জন্য ইট তুলেছিলেন ওই কনস্টেবল, তাতে বড় কোনও দুর্ঘটনা ঘটতে পারত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন