অসমে লাইনচ্যুত প্যাসেঞ্জার ট্রেন, আহত চালক

অসমের কোকরাঝাড়ের কাছে লাইনচ্যুত হল একটি প্যাসেঞ্জার ট্রেন। শনিবার ভোর ৫টা ১৫ নাগাদ কোকরাঝাড় জেলার সালাকাটি এবং বাসুগাঁও স্টেশনের মাঝে লাইনচ্যুত হয় আপ শিফুং প্যাসেঞ্জার। দুর্ঘটনায় ইঞ্জিন-সহ ট্রেনটির পাঁচটি কামরা লাইনচ্যুত হয়। নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলের মুখপাত্র জয়ন্ত শর্মা জানিয়েছেন, ওই এলাকায় একটি ব্রিজ পেরনোর সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনাটি ঘটে। তবে ট্রেনটির গতিবেগ কম থাকায় বড় রকমের দুর্ঘটনা ঘটেনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ মে ২০১৫ ১০:১১
Share:

সেতু থেকে ঝুলছে দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের একটি কামরা। ছবি পিটিআই।

অসমের কোকরাঝাড়ের কাছে লাইনচ্যুত হল একটি প্যাসেঞ্জার ট্রেন।

Advertisement

শনিবার ভোর ৫টা ১৫ নাগাদ কোকরাঝাড় জেলার সালাকাটি এবং বাসুগাঁও স্টেশনের মাঝে লাইনচ্যুত হয় আপ শিফুং প্যাসেঞ্জার। দুর্ঘটনায় ইঞ্জিন-সহ ট্রেনটির পাঁচটি কামরা লাইনচ্যুত হয়। নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলের মুখপাত্র জয়ন্ত শর্মা জানিয়েছেন, ওই এলাকায় একটি সেতু পেরনোর সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনাটি ঘটে। সম্ভবত লাইনের উপর একটি গাছ পড়ে থাকায় চালক আপত্কালীন ব্রেক কষতে বাধ্য হন। তবে ট্রেনটির গতিবেগ কম থাকায় বড় রকমের দুর্ঘটনা ঘটেনি। ঘটনায় গুরুতর আহত হয়েছেন ট্রেনের চালক। সামান্য আহত হয়েছেন বেশ কয়েক জন যাত্রী। তবে, রেলের তরফ থেকে জানানো হয়েছে, তাঁদের কারও আঘাত গুরুতর নয়। প্রাথমিক চিকিত্সার পর তাঁদের ছেড়েও দেওয়া হয়েছে।

রেল সূত্রে খবর, ট্রেনটির অধিকাংশ যাত্রী আলিপুরদুয়ার থেকে গুয়াহাটি যাচ্ছিলেন। তাঁদের অন্য ট্রেনে গন্তব্যে পৌঁছনোর ব্যবস্থা করা হয়েছে। দুর্ঘটনার ফলে ওই শাখায় ট্রেন চলাচলে সাময়িক ভাবে কিছু সমস্যা হবে বলে জানিয়েছে রেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন