ইস্তফা দিলেন পিডিপি-র সর্বভারতীয় মুখপাত্র

পূর্বঘোষিত নীতির সঙ্গে আপোস করছে দল, এমনই অভিযোগ তুলে সোমবার ইস্তফা দিলেন পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি)-র সর্বভারতীয় মুখপত্র সমীর কল। তিনি এ দিন বলেন, “এক জন কাশ্মীরি এবং রাজনীতিবিদ হিসাবে দলের কিছু নীতি মেনে নিতে পারছিলাম না। তাই এই সিদ্ধান্ত।” গত তিন বছরেরও বেশি সময় দলের সঙ্গে রয়েছেন কল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৫ ১৫:০৭
Share:

পূর্বঘোষিত নীতির সঙ্গে আপোস করছে দল, এমনই অভিযোগ তুলে সোমবার ইস্তফা দিলেন পিপলস ডেমোক্র্যাটিক পার্টি (পিডিপি)-র সর্বভারতীয় মুখপত্র সমীর কল। তিনি এ দিন বলেন, “এক জন কাশ্মীরি এবং রাজনীতিবিদ হিসাবে দলের কিছু নীতি মেনে নিতে পারছিলাম না। তাই এই সিদ্ধান্ত।” গত তিন বছরেরও বেশি সময় দলের সঙ্গে রয়েছেন কল। তিনি জানান, একটা নতুন কাশ্মীর গড়ে তোলার স্বপ্ন নিয়ে এই দলে যোগ দিয়েছিলেন। আশা করেছিলেন একটা নির্ভেজাল রাজনীতি। দলের নীতিকে ভালবেসেই এগিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু রাজ্যে বিজেপি-র সঙ্গে আসন সমঝোতা করে ক্ষমতায় আসার পরই দল তার নীতিকে বিসর্জন দিয়েছে। যেটা কোনও ভাবেই তিনি মেনে নিতে পারেননি। দলের নীতি বিসর্জনের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে তিনি বলেন, “পিডিপি বিচ্ছিন্নতাবাদীদের কর্মসূচিকে ‘চুরি’ করছে। বোকা বানাচ্ছে রাজ্যবাসীকে।” সমীরবাবুর আরও অভিযোগ, দল সংখ্যালঘু সম্প্রদায়ের উন্নয়নের আশ্বাস দিলেও কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি। এটা খুব দুর্ভাগ্যজনক।

Advertisement

দলের নীতি প্রসঙ্গে প্রশ্ন তুলে ইস্তফা দেওয়ার ঘটনা নতুন নয়। সাম্প্রতিক অতীতে একই কারণে দল ছেড়েছিলেন আম আদমি পার্টির কয়েক জন বিধায়ক। কংগ্রেস ছেড়েছেন কৃষ্ণা তিরথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন