কালিয়াচকে বেআইনি পোস্ত চাষ রুখতে গিয়ে আক্রান্ত পুলিশ

বেআইনি পোস্ত চাষ রুখতে গিয়ে উল্টে গ্রামবাসীদের হাতেই মার খেতে হল পুলিশকে। শনিবার ঘটনাটি ঘটেছে মালদহের কালিয়াচকে। পুলিশ সূত্রে খবর, বেশ কিছু দিন ধরে সমগ্র জেলা জুড়ে বেআইনি পোস্ত চাষের বিরুদ্ধে প্রশাসনিক অভিযান চালানো হচ্ছে। গোপন সূত্রে খবর পেয়ে, সকাল সাড়ে ৯টা নাগাদ কালিয়াচকের সুলতানগঞ্জ এলাকায় অভিযানে যায় কালিয়াচক থানার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ০৭ মার্চ ২০১৫ ১৪:৪১
Share:

হাসপাতালে আহত পুলিশকর্মী। মনোজ মুখোপাধ্যায়ের তোলা ছবি।

বেআইনি পোস্ত চাষ রুখতে গিয়ে উল্টে গ্রামবাসীদের হাতেই মার খেতে হল পুলিশকে। শনিবার ঘটনাটি ঘটেছে মালদহের কালিয়াচকে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বেশ কিছু দিন ধরে সমগ্র জেলা জুড়ে বেআইনি পোস্ত চাষের বিরুদ্ধে প্রশাসনিক অভিযান চালানো হচ্ছে। গোপন সূত্রে খবর পেয়ে, সকাল সাড়ে ৯টা নাগাদ কালিয়াচকের সুলতানগঞ্জ এলাকায় অভিযানে যায় কালিয়াচক থানার পুলিশ। এএসআই রাম সাহার নেতৃত্বে জনা সাতেক পুলিশকর্মী এই অভিযানে অংশ নেন। আক্রান্ত পুলিশকর্মীদের অভিযোগ, তাঁদেরকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন গ্রামবাসীরা। চতুর্দিক থেকে শুরু হয় মুড়ি-মুড়কির মতো ইট বৃষ্টি। এমনকী, পুলিশকে লক্ষ করে গুলিও ছোড়া হয় বলে অভিযোগ। রামবাবুর সার্ভিস রিভলভার কেড়ে নিয়ে তাঁকে আটকে রাখা হয়। ইটের ঘায়ে আহত হন এক পুলিশকর্মী। তাঁকে স্থানীয় সিলামপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

আক্রান্ত পুলিশকর্মীরা জানিয়েছেন, এ দিন সকালে সুলতানগঞ্জে যান তাঁরা। কিন্তু অভিযানে গিয়ে যে উল্টে মার খেতে হবে তার কোন ধারণাই ছিল না ওই তাঁদের। ঘটনার কিছু ক্ষণ পরে আটক এএসআইকে ছেড়ে দেওয়া হয়। আক্রান্তরাই কোনও ভাবে থানায় খবর দেন। তখন থানা থেকে অন্য পুলিশকর্মীরা গিয়ে তাঁদেরকে উদ্ধার করে নিয়ে আসেন। এর পর ডিএসপি সিদ্ধার্থ দর্জির নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি আয়ত্বে আনে। এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন