হাসপাতাল থেকে ছাড়া পেয়েই রাজ্য ছাড়লেন বৃদ্ধা সন্ন্যাসিনী

হাসপাতাল থেকে ছাড়া পেয়েই রাজ্য ছাড়লেন রানাঘাট কনভেন্ট-কাণ্ডে নিগৃহীতা সন্ন্যাসিনী। টানা ছয় দিন চিকিত্সার পর বৃহস্পতিবার গভীর রাতে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। শুক্রবার ভোর পাঁচটা নাগাদ হাসপাতাল থেকে সরাসরি দমদম বিমানবন্দরে পৌঁছন তিনি। সকাল ছ’টার বিমানে তিনি শহর ছাড়েন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রানাঘাট শেষ আপডেট: ২০ মার্চ ২০১৫ ১৩:১০
Share:

হাসপাতাল থেকে ছাড়া পেয়েই রাজ্য ছাড়লেন রানাঘাট কনভেন্ট-কাণ্ডে নিগৃহীতা সন্ন্যাসিনী।

Advertisement

টানা ছয় দিন চিকিত্সার পর বৃহস্পতিবার গভীর রাতে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। শুক্রবার ভোর পাঁচটা নাগাদ হাসপাতাল থেকে সরাসরি দমদম বিমানবন্দরে পৌঁছন তিনি। সকাল ছ’টার বিমানে তিনি শহর ছাড়েন।

হাসপাতাল সূত্রে খবর, ওই দিন রাত আড়াইটা নাগাদ পুলিশের আধিকারিকদের সঙ্গে নিয়ে হাসপাতালে পৌঁছন স্কুল কর্তৃপক্ষ। তাঁরা সুপারের সঙ্গে কথা বলেন। তারপর থেকেই শুরু হয়ে যায় সন্ন্যাসিনীকে ছাড়ার প্রক্রিয়া। তাঁর শারীরিক পরীক্ষা করে মেডিক্যাল বোর্ড। এর ঘন্টা খানেকের মধ্যেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। রাস্তায় তাঁর শারীরিক অবস্থা দেখভালের জন্য এক জন চিকিত্সকেও পাঠানো হয়। যদিও বিমানবন্দর থেকে ওই চিকিত্সক হাসপাতালে ফিরে আসেন।

Advertisement

প্রাথমিকভাবে জানা গিয়েছে, আপাতত ওই সন্ন্যাসিনীকে দিল্লিতে নিয়ে যাওয়া হচ্ছে। পরে অন্য কোনও এক কনভেন্টের দায়িত্ব তাঁকে দেওয়া হবে বলে সূত্রের খবর।

চিকিত্সায় শারীরিক পরিস্থিতি উন্নতি হচ্ছিল তাঁর। মানসিক ধাক্কাটাও অনেকটা সামলে নিয়েছিলেন। সেই প্রেক্ষিতেই বুধবার তাঁকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রানাঘাট মহকুমা হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু আরও কয়েকটা দিন হাসপাতালে থাকতে চেয়ে লিখিত আবেদন করেন তিনি। ওই দিন তিনি স্বেচ্ছায় ছুটি নিয়েছেন বলে হাসপাতাল সূত্রের খবর।

ঘটনার পর ছয় দিন কেটে গেলেও এখনও পর্যন্ত অভিযুক্তদের কাউকেই গ্রেফতার করতে পারেনি সিআইডি। বিতর্ক এড়াতে চাপের মুখে ইতিমধ্যেই তদন্তের ভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রী। আগামী শনিবার তাদের আসার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন