রাসেল-নারিন যুগলবন্দিতে কিংস বধ নাইটদের

পাঁচ বল, প্রয়োজন সাত। ক্রিজে গতবার বাউন্ডারি মেরে কাপ জেতানো চাওলা আর ৪৪-এর ‘চায়নাম্যান’ হগ। অনুরিতের বলে ব্যাট ছুঁতেই এক রানের জন্য দৌড়লেন নন-স্টাইকার হগ। কিন্তু চাওলা ফেরত পাঠালেন। বেচারা হগ ক্রিজে ফেরার আগেই রান আউট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ মে ২০১৫ ২০:২০
Share:

জয়ের পর।

পাঁচ বল, প্রয়োজন সাত। ক্রিজে গতবার বাউন্ডারি মেরে কাপ জেতানো চাওলা আর ৪৪-এর ‘চায়নাম্যান’ হগ। অনুরিতের বলে ব্যাট ছুঁতেই এক রানের জন্য দৌড়লেন নন-স্ট্রাইকার হগ। কিন্তু চাওলা ফেরত পাঠালেন। বেচারা হগ ক্রিজে ফেরার আগেই রান আউট। ইডেন যখন রান না নেওয়ার জন্য চাওলাকে অভিশাপ দিচ্ছে, তখনই পরের বলে ছয় মেরে নাইট স্পিনার বুঝিয়ে দিলেন সঠিক কাজই করেছেন। পঞ্জাবের স্কোরকে ছুঁয়ে যখন জয় এসেই গেল ধরে নিয়েছে ইডেন, তখনই ফের বিপর্যয়। অনুরিতের ওয়াইড বল তাড়া করতে গিয়ে ঋদ্ধির হাতে ধরা পড়ল পিযুষ। শেষে নাইট হিসাবে ক্রিজে এসে স্কোয়ার লেগ-এ ঠেলে নারিন এক রান নিতেই গর্জে উঠল ইডেন।

Advertisement

বৈশাখী রোদ মাথায় নিয়ে বিকেল ৪টের ম্যাচ দেখতে হাজির ছিলেন প্রচুর নাইট সমর্থক। রবি ঠাকুরের জন্মদিনে সরকারি ছুটিতে প্রিয় দলকে জেতাতে প্রথম থেকেই গলা ফাটাচ্ছিল ইডেন। ঘরের মাঠে স্বপ্নের ফর্মে থাকা নাইটরা এ দিনও ছিল ফেভারিট। কিন্তু এত করেও শুরুটা মনের মতো হয় নি গম্ভীরদের। কোচ সঞ্জয় বাঙ্গারকে সত্যি প্রমাণ করতেই যেন নাইটদের ঝটকা দিচ্ছিল প্রীতির দল। ভাল ব্যাট করলেন মোটামুটি সবাই। শেষ পর্যন্ত ম্যাড ম্যাক্স এবং কিলার মিলারের দাপটে ১৮৩ রানে শেষ হয় পঞ্জাব। এ দিন বল হাতে হগ-রাসেলদের ব্যর্থতা একাই ঢেকে দিলেন সুনীল নারিন।


ফিরেই নায়ক নারিন।

Advertisement

অ্যাকশন শুধরে আইপিএল সংসারে ফিরেছেন মাত্র এক ম্যাচ আগে। আর এ দিন ইডেন দেখল নারিন আছেন নারিনেই। চার ওভারে চার উইকেট নিয়ে একাই শেষ করে দিলেন পঞ্জাবকে।

এবং আন্দ্রে রাসেল। কেকেআরের এই মরসুমে প্রতি ম্যাচ জেতার পিছনেই কোনও না কোনও ভাবে হাত আছে এই ক্যারিবিয়ান অল রাউন্ডারের। ‘মধ্যবিত্ত’ এই অল রাউন্ডার একেবারে অভিজাত হয়ে উঠেছেন এই টুর্নামেন্টে। বল হাতে ম্যাক্স-মিলারদের অত্যাচার সহ্য করে ব্যাট হাতে সেই অস্ত্রেই তাঁদের ঘায়েল করলেন রাসেল। ২১ বলে ৫১ রান করে প্রায় একাই জিতিয়ে দিলেন নাইটদের।

এ দিনের জয়ের ফলে ধোনির চেন্নাইকে সরিয়ে লিগ তালিকায় এক নম্বরে উঠে এল গম্ভীর এন্ড কোং। এবং পৌঁছে গেল নক আউটে। আর হ্যাঁ, ‘বীর’ এবং ‘জারা’র যুদ্ধে ৫-০ এগিয়ে গেলেন বীর।

ছবি: উৎপল সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন