সুপ্রিম কোর্টে জয়ার জামিনের শুনানি আগামী শুক্রবার

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৪ ১৪:৫২
Share:

ছবি: পিটিআই।

অসুস্থতার কারণ দেখিয়ে সুপ্রিম কোর্টে জামিনের আবেদন করেছিলেন তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতা। সোমবার শীর্ষ আদালত জানিয়ে দেয়, তাঁর জামিনের আবেদন নিয়ে আগামী শুক্রবার শুনানি হবে। কাজেই যত দিন না শীর্ষ আদালতে সিদ্ধান্ত হচ্ছে, তত দিন জেলেই কাটাতে হবে ‘আম্মা’কে।

Advertisement

আয়বহির্ভূত সম্পত্তির একটি মামলায় গত ২৭ সেপ্টেম্বর বেঙ্গালুরুর বিশেষ আদালত জয়ললিতার চার বছরের সশ্রম কারাবাস এবং ১০০ কোটি টাকা জরিমানার নির্দেশ দেয়। এর পর থেকেই তাঁর ঠিকানা হয় পারাপান্নার কেন্দ্রীয় সংশোধনাগার। রাজ্য জুড়ে চলে আম্মা-সমর্থকেদের বিক্ষোভ। এর মধ্যেই জয়ললিতার আইনজীবীরা কর্নাটক হাইকোর্টে তাঁর জামিনের আবেদন করেন। গত ৭ অক্টোবর সেই আবেদনের শুনানি ছিল ওই আদালতে। শুনানি শেষে বিচারপতি এ ভি চন্দ্রশেখর জানান, এ ক্ষেত্রে জামিন দেওয়ার কোনও ভিত্তিই নেই। কাজেই আম্মা সমর্থকেদের সমস্ত আশায় জল ঢেলে জয়ললিতার জেল-বাস ফের নিশ্চিত হয় ওই দিন। এর পরেই তাঁর আইনজীবীরা জানিয়ে দেন, জামিনের আবেদন নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হবেন তাঁরা। সেই মোতাবেক সুপ্রিম কোর্টে আবেদন করা হয়। সেই সংক্রান্ত শুনানি আগামী শুক্রবার হবে বলে এ দিন জানিয়েছে সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন