অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়ে স্বস্তির হাওয়া বার্সা শিবিরে

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ১০:৫৬
Share:

বিলবাও-এর হয়ে আদুরিজ গোল করার পর সতীর্থদের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

শেষমেশ লা লিগার খেতাব জয়ের ক্ষীণ আশা জিইয়ে রাখল বার্সেলোনা। রবিবার ক্যাম্প ন্যু-তে অ্যাথলেটিক বিলবাও-কে ২-১ গোলে হারাল বার্সা। সেই সঙ্গে পয়েন্ট টেবলের দ্বিতীয় স্থানে উঠে এল তারা। প্রথমে চ্যাম্পিয়ন্স লিগ, তারপর কোপা দেল রে থেকে ছিটকে যাওয়ায় লা লিগার খেতাব জিততে মরিয়া বার্সা কোচ জেরার্ডো মার্টিনো। এ দিন বার্সার হয়ে গোল করেন রড্রিগেজ ও মেসি।

Advertisement

পর পর তিনটে বড় ম্যাচে হার মার্টিনোর গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছিল। রবিবাসরীয় এই জয়ে মার্টিনো তো বটেই, বার্সার শিবিরে অনেকটা স্বস্তির হাওয়া আনল বলে ধারণা ফুটবল মহলের। কারণ গত সপ্তাহে গ্রানাডার কাছে হারের পর চ্যাম্পিয়ন্স লিগের মত লা লিগার খেতাব জয়ের স্বপ্নও অধরা থেকে যাওয়ার প্রবল সম্ভাবনা ছিল বার্সার। এ দিনও প্রচুর সুযোগ নষ্ট করেন মেসিরা। যেমনটা হয়েছিল গ্রানাডার বিরুদ্ধে। মুহুর্মুহু আক্রমণে অ্যাথলেটিক-এর রক্ষণ ভাগ তছনছ করে দিলেও সুযোগকে কাজে লাগাতে পারেননি মার্টিনোর ছেলেরা। তার মধ্যে দলে নেইমার, পিকে, ভালদেজ, আলবা এবং বাসকোয়ত্স-এর মত তারকারা না থাকায় অনেকটা ঝুঁকি নিয়েই মাঠে নামতে হয়েছিল মেসিদের। খেলার প্রথম ন’মিনিটের মাথায় গোলের সুযোগ পান অ্যাথলেটিক বিলবাও-এর আদুরিজ। এর ঠিক চার মিনিট পরেই বার্সার সুযোগ আসে। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি মেসি। প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি।

বিলবাওকে হারিয়ে বার্সার উল্লাস। ছবি: রয়টার্স।

Advertisement

ম্যাচের ৫০ মিনিটে বিলবাও-এর হয়ে প্রথম গোলটি করেন আদুরিজ। ৭২ মিনিটে বার্সার হয়ে ম্যাচের সমতা ফেরান পেড্রো। ম্যাচের ৭৪ মিনিটে বার্সার জয়সূচক গোল আসে মেসির হাত ধরেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন