অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হাওড়ার এক সিপিএম নেতার

অস্বাভাবিক মৃত্যু হল হাওড়ার এক কারখানার কর্মচারির। রবিবার সকালের ঘটনা। মৃতের নাম বলাই মালিক (৬৪)। মধ্য হাওড়ার পঞ্চাননতলা রোড সংলগ্ন সাগর বক্সি লেনের বাসিন্দা বলাইবাবু এলাকার এক জন বড় মাপের সিপিএম নেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৫ ১৫:৩২
Share:

অস্বাভাবিক মৃত্যু হল হাওড়ার এক কারখানার কর্মচারির। রবিবার সকালের ঘটনা। মৃতের নাম বলাই মালিক (৬৪)। মধ্য হাওড়ার পঞ্চাননতলা রোড সংলগ্ন সাগর বক্সি লেনের বাসিন্দা বলাইবাবু এলাকার এক জন বড় মাপের সিপিএম নেতা। তিনি মধ্য হাওড়ার ৩ নম্বর লোকাল কমিটির প্রাক্তন সেক্রেটারি এবং ১২ নম্বর জোনাল কমিটির সদস্য। এলাকায় ভাল এবং সত্ মানুষ হিসাবে পরিচিত ছিলেন তিনি।

Advertisement

পুলিশ সূত্রে খবর, এ দিন সকালে কারখানার ভিতর থেকে ওই ব্যক্তির অগ্নিদগ্ধ দেহ উদ্ধার হয়। ঘটনাস্থলে পৌঁছন পুলিশের পদস্থ কর্তারা। এটা আত্মহত্যার ঘটনা না খুন তা খতিয়ে দেখছে পুলিশ। তদন্তের জন্য পুলিশ কুকুরের সাহায্য নেওয়া হয়েছে। ফরেন্সিক বিশেষজ্ঞের একটি দলও বিষয়টি খতিয়ে দেখছে বলে জানিয়েছে পুলিশ।

পারিবারিক ও পুলিশ সূত্রে খবর, শনিবার সন্ধের পর থেকে বলাইবাবুকে ফোনে পাওয়া যাচ্ছিল না। ফোনও বন্ধ ছিল। মৃতের ছেলে সৈকত মালিক জানিয়েছেন, ওই দিন দুপুরে তাঁর বাবার মধ্যে কোনও রকম অস্বাভাবিকতা লক্ষ্য করেননি। বিকেলে তিনি কারখানায় যান। সন্ধে গড়িয়ে রাত হয়ে যাওয়ায় বলাইবাবু বাড়িতে না ফেরায় তাঁর ছেলে কারখানায় যান রাত ন’টা নাগাদ। অভিযোগ, নিরাপত্তারক্ষীরা সৈকতবাবুকে কারখানার ভিতরে ঢুকতে দেননি। বলাইবাবু সম্পর্কে জানতে চাওয়া হলে নিরাপত্তারক্ষীরা জানিয়ে দেন, তিনি বিকেল ৫টায় কারখানা ছেড়ে বেরিয়ে গিয়েছেন। পরিবারের লোকেরা রাতভর অপেক্ষা করার পর এ দিন সকাল ছ’টায় ফের বাবার খোঁজে কারখানায় যান সৈকতবাবু। গিয়ে তিনি দেখেন বলাইবাবু যে ঘরে বসতেন সেই ঘরে তালা দেওয়া। বাবার খোঁজ না পেয়ে বাড়ি ফিরে আসেন সৈকতবাবু। সকাল ৯টা নাগাদ বাড়িতে কারখানার নিরাপত্তারক্ষীরা ফোন করে জানান কারাখানার চত্বরেই বলাইবাবুর অগ্নিদগ্ধ দেহ পাওয়া গিয়েছে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যান সৈকতবাবু-সহ পরিবারের অন্য সদস্যরা। তাঁরা গিয়ে দেখেন বলাইবাবুর দেহ অগ্নিদগ্ধ অবস্থায় পড়ে রয়েছে। তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকরা মৃত বলে ঘোষণা করেন।

Advertisement

পুলিশ জানিয়েছে, বলাইবাবুর মৃত্যু নিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে নিরাপত্তারক্ষীদের এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে পুলিশ সূত্রে খবর। পুলিশের ধারণা, খুন বা আত্মহত্যা যা-ই হোক ঘটনাটি ঘটেছে এ দিন সকাল সাড়ে ৬টা থেকে ৯টার মধ্যে। বলাইবাবুর মৃত্যু কী ভাবে হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিএমের লোকাল কমিটির সদস্যরা। মৃতের পরিবার গোলাবাড়ি থানায় পরিকল্পিত ভাবে খুনের মামলা দায়ের করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন