অপরাধীদের শাস্তির দাবিতে ক্ষোভে ফুঁসছে সালকিয়া

সালকিয়ার অরূপ ভাণ্ডারীর মৃত্যুর ঘটনায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এক জন অভিযুক্তও গ্রেফতার হয়নি। যে রাতে তাঁকে বেধড়ক মারধর করা হয়েছিল তার পরে কেটে গিয়েছে ছ’দিন। এমনকী, তাঁর মৃত্যুর পরেও ৩৬ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে, গোটা সালকিয়া ক্ষোভে ফুঁসছে। বাসিন্দাদের একটাই দাবি, এ ঘটনা নিয়ে কোনও রাজনীতি নয়, অপরাধীদের কঠোর এবং দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০১৫ ১৯:৪৩
Share:

এলাকাবাসীদের অরাজনৈতিক মঞ্চ। মঙ্গলবার দীপঙ্কর মজুমদারের তোলা ছবি।

সালকিয়ার অরূপ ভাণ্ডারীর মৃত্যুর ঘটনায় মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত এক জন অভিযুক্তও গ্রেফতার হয়নি। যে রাতে তাঁকে বেধড়ক মারধর করা হয়েছিল তার পরে কেটে গিয়েছে ছ’দিন। এমনকী, তাঁর মৃত্যুর পরেও ৩৬ ঘণ্টা পেরিয়ে গিয়েছে।

Advertisement

পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে, গোটা সালকিয়া ক্ষোভে ফুঁসছে। বাসিন্দাদের একটাই দাবি, এ ঘটনা নিয়ে কোনও রাজনীতি নয়, অপরাধীদের কঠোর এবং দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

সোমবার দুপুরে মৃতের বাড়িতে গিয়ে রাজ্যের কৃষি বিপণনমন্ত্রী দাবি করেছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকে নির্দেশ দিয়েছেন, অপরাধীরা যেখানেই থাকুক, তাদের দ্রুত গ্রেফতার করতে হবে। হাওড়া পুলিশ কমিশনারেটের তরফেও বলা হয়, অপরাধীদের যত তাড়াতাড়ি সম্ভব গ্রেফতার করা হবে। কিন্তু, কার্যক্ষেত্রে অপরাধীরা অধরাই রয়ে গিয়েছে।

Advertisement

গোটা ঘটনার প্রতিবাদে অরাজনৈতিক এক মঞ্চ তৈরি করেছেন এলাকার বাসিন্দারা। এ দিন ওই এলাকায় একটি ধর্মীয় অনুষ্ঠান ছিল। বিভিন্ন জায়গার মানুষ সেই গঙ্গাস্নান অনুষ্ঠানে অংশ নিলেও ওই এলাকার বাসিন্দারা কেউই তাতে যোগ দেননি।

অরূপের এই মৃত্যুর ঘটনার প্রতিবাদে বুধবার গোটা হাওড়া জেলায় ২৪ ঘণ্টা বনধের ডাক দিয়েছিল প্রদেশ কংগ্রেস। কিন্তু এ দিন দলের তরফে জানানো হয়, মানুষের অসুবিধার কারণ হতে পারে ভেবে বনধ ১২ ঘণ্টার করা হয়েছে। অন্য দিকে, যুব তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, জেলা নেতৃত্বের কাছে গোটা ঘটনার রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন