ক্রেডিট কার্ড জালিয়াতির আন্তর্জাতিক চক্র ধরল লালবাজার

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৪ ১৯:০৩
Share:

ক্রেডিট কার্ড জালিয়াতির একটি চক্রকে বুধবার রাতে গ্রেফতার করল লালবাজার থানার পুলিশ। এ দেশে বসে দীর্ঘদিন ধরে এই জালিয়াতেরা বিদেশি নাগরিকদের টাকা হাতিয়ে নিচ্ছিল বলেই দাবি করছেন লালবাজারের গোয়েন্দারা।

Advertisement

কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ দমন) পল্লবকান্তি ঘোষ জানান, বুধবার শহরের একটি পাঁচতারা হোটেল থেকে রাকেশ শর্মা নামে ব্যাঙ্ক জালিয়াতি চক্রের এক চাঁইকে গ্রেফতার করা হয়েছে। ধরা পড়েছে সৌম্য বসু, হীরেন আচার্য এবং কুলদীপ সিংহ রাঠৌর নামে আরও তিন জন। উদ্ধার করা হয়েছে কার্ড জালিয়াতির যন্ত্র, সোয়াইপ মেশিন, জাল ক্রেডিট ও ডেবিট কার্ড এবং ল্যাপটপ-মোবাইল ফোন। সৌম্য কলকাতার ব্যবসায়ী। বাকি দু’জন জালিয়াতি চক্রের লিঙ্কম্যান।

পুলিশ সূত্রে খবর, ধৃতদের জেরা করে দেশজুড়ে চলা এই ব্যাঙ্ক জালিয়াতি চক্র সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহের চেষ্টা করছেন ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখার অফিসারেরা। ভিন রাজ্যের পুলিশও এই চক্রকে খুঁজছিল। ২০১০-এ এমন একটি চক্রকে ধরেছিল লালবাজার। সে সময় কয়েক জন নাইজেরীয়কে গ্রেফতার করা হয়।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন