ঘরে ফিরল আইএসএল জয়ী আটলেটিকো, উচ্ছ্বাসের জোয়ারে ভাসল শহর

কোনও আড়ম্বর বা জাঁকজমক নয়, সাদামাটা ভাবেই রবিবার দক্ষিণ কলকাতার একটি শপিং মলে সংবর্ধনা অনুষ্ঠান হল আটলেটিকো দে কলকাতা-র। সব মিলিয়ে মাত্র দশ মিনিটের সংক্ষিপ্ত অনুষ্ঠান। অনুষ্ঠানে দলের সব খেলোয়াড় তো ছিলেনই, ছিলেন দলের অন্যতম কর্ণধার সৌরভ গঙ্গোপাধ্যায়ও। শ্যাম্পেন খুলে দলের বিজয়োত্সব পালিত হল। এবং সেটা করলেন দলের মার্কি খেলোয়াড় লুই গার্সিয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৪ ১৬:০৮
Share:

প্রথম বার আইএসএল চ্যাম্পিয়ন হয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ এটিকে-র খেলোয়াড়েরা। রবিবার শহরের একটি শপিং মলে। ছবি: সুদীপ্ত ভৌমিক।

কোনও আড়ম্বর বা জাঁকজমক নয়, সাদামাটা ভাবেই রবিবার দক্ষিণ কলকাতার একটি শপিং মলে সংবর্ধনা অনুষ্ঠান হল আটলেটিকো দে কলকাতা-র। সব মিলিয়ে মাত্র দশ মিনিটের সংক্ষিপ্ত অনুষ্ঠান। অনুষ্ঠানে দলের সব খেলোয়াড় তো ছিলেনই, ছিলেন দলের অন্যতম কর্ণধার সৌরভ গঙ্গোপাধ্যায়ও। শ্যাম্পেন খুলে দলের বিজয়োত্সব পালিত হল। এবং সেটা করলেন দলের মার্কি খেলোয়াড় লুই গার্সিয়া ও কোচ হাবাস। বিজয়ী দল এবং পছন্দের খেলোয়াড়দের দেখতে তখন মলে উপচে পড়ছিল ভিড়। দর্শকদের দেখার জন্য ট্রফিটি একটি নির্দিষ্ট স্থানে রাখা হয় কিছু ক্ষণ। তার পর একে একে সৌরভ এবং লুই গার্সিয়া সংক্ষেপে বক্তৃতা করেন। শহরের প্রিয় টিমের এই কৃতিত্বকে স্বাগত জানাতে তত ক্ষণে গোটা শপিং মল জুড়ে ভেসে বেড়াচ্ছে ‘এটিকে...এটিকে’ ধ্বনি। অনুষ্ঠান শেষে সৌরভ বলেন, “এটা কলকাতার একটা বড় জয়। এই জয়ে খুব খুশি। সবে তো শুরু, আগামী দিনে আরও ট্রফি আনবে দল।” আগামী বছরে আরও শক্তিশালী দল তৈরির কথাও জানান সৌরভ। দলের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়নকা বলেন, “আটলেটিকোর জয়ের পরই প্রথম শুভেচ্ছাবার্তা পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।”

Advertisement

মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে আইএসএল-এর ফাইনালে কেরলের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ের পর এ দিনই কলকাতার উদ্দেশে রওনা হয় টিম আটলেটিকো। দুপুর দেড়টা নাগাদ কলকাতা বিমানবন্দের পৌঁছন তাঁরা। প্রিয় দল বিমানবন্দের পৌঁছনোর আগে থেকেই সেখানে উপস্থিত হয়েছিলেন অগণিত ভক্ত। বিমানবন্দরে টিম আটলেটিকো পা রাখা মাত্রই উচ্ছ্বাসে ফেটে পড়েন ভক্তেরা। মালা দিয়ে দলের খেলোয়াড়দের স্বাগত জানানো হয়।

বিমানবন্দর থেকে বেরিয়ে টিম বাসে করে খেলোয়াড়রা সোজা চলে আসেন শপিং মলে। সেখানেও একই উন্মাদনার ছবি ধরা পড়ল মলে হাজির হওয়া মানুষের মধ্যে। একেই ছুটির দিন, মলে হাজির হয়েছিলেন প্রচুর মানুষ। তার উপর সদ্য আইএসএল জিতে আসা ‘দাদা’র টিম আটলেটিকোর সংবর্ধনা অনুষ্ঠান, ফলে আরও বেশি মানুষ হাজির হয়েছিলেন তাঁদের প্রিয় খেলোয়াড়দের সান্নিধ্য পেতে। আর হবেই না কেন! ‘মহারাজ’ যেখানে স্বয়ং হাজির, ভক্তেরা কী সেই সুযোগ হাতছাড়া করতে চায়! শপিং মলে আসা এক ভক্তের কথায়: “দাদা রক। আমরা এই জয়ে খুবই গর্বিত।” অন্য এক সমর্থক বলেন, “ক্রিকেট ও ফুটবল দু’টোতেই আমরা চ্যাম্পিয়ন। প্রথমে আইপিএল, এ বার আইএসএল।”

Advertisement

সব মিলিয়ে এ দিনের সংবর্ধনা অনুষ্ঠান সংক্ষিপ্ত হলেও ‘দাদা’ ও তাঁর টিমের প্রতি ভক্তদের ভালবাসায় বিন্দুমাত্র ভাঁটা পড়েনি এ দিনের অনুষ্ঠানকে ঘিরে। মাঠে যে সমর্থন পেয়েছিল দল, শনিবার চ্যাম্পিয়ন হওয়ার পর সেই সমর্থন এক ধাক্কায় যে বহু গুণ বেড়ে গিয়েছে তার ছবি ধরা পড়েছে বিমানবন্দর থেকে শপিং মল পর্যন্ত।

আইপিএল-এর মতো আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান হলেও প্রথম বারেই ঘরে ট্রফি নিয়ে আসার আনন্দ যেন সব কিছুকেই ছাপিয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন