Lok Sabha Election 2024

লিলুয়ার বুথে প্রিসাইডিং অফিসারকে মারধরের অভিযোগ, এফআইআর দায়ের কমিশনের

সোমবার ছিল পঞ্চম দফার ভোট। রাজ্যের সাত লোকসভা কেন্দ্রে হয়েছে ভোটগ্রহণ। লিলুয়ার ওই বুথের প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলে এফআইআর দায়ের হয়। এ বার তার পাল্টা এফআইআর দায়ের করল কমিশন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২৪ ২২:৩৮
Share:

এই প্রিসাইডিং অফিসারকেই মারধরের অভিযোগ উঠেছে। —ফাইল ছবি।

লিলুয়ায় ভারতীয় হাই স্কুলের ১৭৬ নম্বর বুথে সোমবার প্রিসাইডিং অফিসারকে মারধরের অভিযোগ উঠেছিল। ওই ঘটনায় এফআইআর দায়ের করল নির্বাচন কমিশন। ওই বুথে প্রিসাইডিং অফিসারকে মারধরের অভিযোগ ওঠে এক মহিলার বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধেই এফআইআর দায়ের করেছে কমিশন। অভিযুক্ত মহিলা আবার ওই প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেছিলেন।

Advertisement

সোমবার ছিল পঞ্চম দফার ভোট। রাজ্যের সাত লোকসভা কেন্দ্রে হয়েছে ভোটগ্রহণ। লিলুয়ার ওই বুথের প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ তুলে এফআইআর দায়ের হয়। এ বার তার পাল্টা এফআইআর দায়ের করল কমিশন। কমিশন সূত্রে খবর, সুষ্ঠু ভাবে ভোট করানোর জন্য সেই সময় ওই প্রিসাইডিং অফিসারকে সরানো হয়েছিল। ওই ঘটনার উপর নজর রাখা হয়েছে।

কমিশন সূত্রে সোমবার জানা গিয়েছিল, হাওড়ার ওই ১৭৬ নম্বর বুথে প্রিসাইডিং অফিসারকে সরানো হয়। বুথের ভিতরে এক পোলিং এজেন্টের সঙ্গে তিনি নিয়ম-বহির্ভূত কাজ করেছেন বলে অভিযোগ। সেখানে নতুন প্রিসাইডিং অফিসার বসানোর পাশাপাশি এক জন অতিরিক্ত পোলিং অফিসারকে নিযুক্ত করা হয়। মঙ্গলবার ওই প্রিসাইডিং অফিসারকে মারধরের অভিযোগে দায়ের হল এফআইআর।

Advertisement

প্রসঙ্গত, হুগলির জাঙ্গিপাড়ার বিড়লা হাই স্কুলের ১৯৫ নম্বর বুথে এক সিআরপিএফ জওয়ানের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। ওই ঘটনার তদন্ত চলছে। সোমবার বাংলার সাত আসনের গড় ভোটদানের হার ৭৮.৪৫ শতাংশ। ২০১৯ সালে এই সাত আসনের গড় ভোটদানের হার ছিল ৮০.২ শতাংশ। যা এ বারের তুলনায় ১.৭৫ শতাংশ বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন