জামবাদ কোলিয়ারিতে ঠিকাদারের মৃত্যু, ধৃত তৃণমূল শ্রমিক নেতা

ফের কাঠগড়ায় রাজ্যের শিল্পাঞ্চল। জামুড়িয়ার শ্যাম সেল ও রানিগঞ্জের জেকে নগর কোলিয়ারির পর এ বার অন্ডালের সিএল জামবাদ কোলিয়ারি। অভিযোগ, শনিবার সকালে আইএনটিটিইউসির এক নেতার মারধরের জেরে মৃত্যু হয়েছে ওই কোলিয়ারির এক ঠিকাদারের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৪ ১৮:২৩
Share:

গ্রেফতারের পরে আইএনটিটিইউসি নেতা কেদার পাল।

ফের কাঠগড়ায় রাজ্যের শিল্পাঞ্চল। জামুড়িয়ার শ্যাম সেল ও রানিগঞ্জের জেকে নগর কোলিয়ারির পর এ বার অন্ডালের সিএল জামবাদ কোলিয়ারি। অভিযোগ, শনিবার সকালে আইএনটিটিইউসির এক নেতার মারধরের জেরে মৃত্যু হয়েছে ওই কোলিয়ারির এক ঠিকাদারের। পুলিশ সূত্রে খবর, নিহতের নাম অসীম মুখোপাধ্যায়। এই ঘটনায় তৃণমূল শ্রমিক নেতা কেদার পালকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার তাঁকে দুর্গাপুর আদালতে তোলা হবে।

Advertisement

কী ঘটেছিল এ দিন?

পুলিশ জানায়, এ দিন সকালে ওই কোলিয়ারির ঠিকাদার অসীম মুখোপাধ্যায়ের সঙ্গে আইএনটিটিইউসির নেতা কেদার পালের বচসা বাধে। অভিযোগ, বচসা চলাকালীন অসীমবাবুর গায়ে হাত তোলেন কেদারবাবু। তাঁকে ধাক্কা দিয়ে ফেলে দেন। অচৈতন্য অবস্থায় অসীমবাবুকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। স্বামীর মৃত্যুর খবর পেয়ে বাড়িতে গলায় দঁড়ি দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন তাঁর স্ত্রী। প্রতিবেশীদের চেষ্টায় উদ্ধার করা হয় তাঁকে। এর পরেই ওই শ্রমিক নেতার বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করেন মৃতের পরিবার। এই অভিযোগের ভিত্তিতেই এ দিন শ্রমিক নেতা কেদার পালকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ ও কোলিয়ারি কর্তৃপক্ষ।

Advertisement

হাসপাতালে অসীম মুখোপাধ্যায়কে পরীক্ষা করছেন চিকিত্সকেরা।

রানিগঞ্জ জেকে নগর কোলিয়ারিতে খনি-কর্তাকে মারধর ও হুমকি দেওয়ার অভিযোগে শাসকদলের শ্রমিক নেতা চুনুলাল মিশ্রকে গ্রেফতার করেছিল পুলিশ। তোলাবাজি, হুমকি-সহ একাধিক অভিযোগে জামুড়িয়ার শ্যাম-সেল কোলিয়ারিতে তৃণমূল নেতা অলোক দাস ও চঞ্চল বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করেছিল পুলিশ।

ছবি: ওমপ্রকাশ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন