জম্মুতে জঙ্গি হানা, নিহত এক, আহত অন্তত তিন

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৪ ১০:২৩
Share:

জঙ্গিহানায় আহতকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

ফের জঙ্গি হামলা কাশ্মীরে। হামলায় এখনও পর্যন্ত এক জনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন তিন জন। বেলা পর্যন্ত চলছে দু’পক্ষের গুলির লড়াই।

Advertisement

শুক্রবার ভোরে জম্মুর কাঠুয়া জেলায় সেনার পোশাকে একটি গাড়ি লক্ষ করে গুলি চালাতে থাকে তিন জঙ্গি। জঙ্গিদের গুলিতে গাড়ির এক আরোহীর মৃত্যু হয়। আহত হন আরও তিন জন। ঘটনার পর চালক-সহ গাড়িটি নিয়ে পালায় জঙ্গিরা। প্রায় দু’ঘণ্টা গাড়িটিকে তাড়া করে কালীবাড়ি-জংলোট এলাকায় সেনাবাহিনীর একটি ক্যাম্পের কাছে জঙ্গিদের পথ আটকায় জওয়ানেরা। শুরু হয় দু’পক্ষের গুলির লড়াই। আহত হন এক জওয়ান। আহতদের নিয়ে যাওয়া হয়েছে সরকারি মেডিক্যাল কলেজে। ঘটনার জেরে কাঠুয়া, সাম্বা ও জম্মুর সেনা ক্যাম্পগুলিতে বাড়ানো হয়েছে নিরাপত্তা। সতর্কতা জারি হয়েছে জম্মু-পাঠানকোট হাইওয়েতে। বন্ধ রাখা হয়েছে এলাকার স্কুল, কলেজ ও অফিস। দু’দিন আগেই কাঠুয়ায় নির্বাচনী জনসভা করে গেছেন নরেন্দ্র মোদী। সভা থেকে সন্ত্রাস ছড়ানোর জন্য পাকিস্তানকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। তার পরেই এ দিনের এই হামলা। ছ’মাসের মধ্যে দ্বিতীয় বার হামলা হল কাঠুয়াতে। এর আগে গত সেপ্টেম্বরে সেনা ক্যাম্পে হানা দেয় তিন জঙ্গি। ঘটনায় চার পুলিশ কর্মী ও এক সেনা অফিসার-সহ দশ জনের মৃত্যু হয়। দু’টি ঘটনারই দায় স্বীকার করেছে শোহাদা ব্রিগেড নামে একটি সংগঠন। তবে এর পিছনে লস্করের হাত আছে বলেই মনে করছে সেনা। জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে চিরুনি তল্লাশি।

ছবি: পিটিআই।

Advertisement

জঙ্গিদের খোঁজে চলছে তল্লাশি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন