পাকিস্তানি সাংবাদিক হামিদ মির গুলিবিদ্ধ

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০১৪ ২০:৪৬
Share:

গুলিবিদ্ধ হলেন পাকিস্তানের সাংবাদিক হামিদ মির। শনিবার করাচির নাথা খান উড়ালপুলের কাছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা তাঁর গাড়িতে গুলি চালায়। অচৈতন্য অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাকিস্তানের সব রাজনৈতিক দল এই হামলার তীব্র নিন্দা করেছে। করাচির পুলিশ প্রধান শহিদ হায়াত্‌ জানান, হামিদ মিরের তিনটি গুলি লেগেছে। একটি গুলি তাঁর অন্ত্র ভেদ করে গিয়েছে। অন্য গুলি দু’টি পা ও কোমরে আঘাত করেছে।

Advertisement

হামিদ মিরের গাড়ির চালক জানিয়েছেন, করাচি বিমানবন্দর থেকে সংবাদ মাধ্যমের অফিসে যাওয়ার পথে নাথা খান উড়ালপুলের কাছে তাঁদের গাড়ির গতি কমতেই মোটরসাইকেলে এসে আততায়ীরা গুলিবর্ষণ শুরু করে। অন্য একটি গাড়িতেও কয়েক জন ছিল বলে জানা গিয়েছে। গুলি চালাতে চালাতে মোটরসাইকেল ও গাড়িতে তাঁদের কিছু ক্ষণ ধাওয়া করে দুষ্কৃতীরা। এর আগে ২০১২-তে হামিদ মিরের গাড়িতে বোমা পাওয়া গিয়েছিল। পাকিস্তানি তালিবানরা সে বার তাঁকে হত্যার ষড়য়ন্ত্র করেছিল বলে অভিযোগ। তিনি পাকিস্তানের একটি টিভি চ্যানেলে কাজ করেন। সন্ত্রাসবাদ ও পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একাধিক গ্রন্থেরও প্রণেতা তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন