ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের, হত এক জওয়ান

চব্বিশ ঘণ্টা পেরোতে না পেরোতে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। পাক সেনার গুলিতে প্রাণ হারালেন এক ভারতীয় নিরাপত্তারক্ষী। বুধবার জম্মুর সাম্বা রেঞ্জের নিয়ন্ত্রণরেখা বরাবর স্বয়ংক্রিয় অস্ত্রশস্ত্র নিয়ে ভারতীয় সেনা চৌকি লক্ষ করে গুলি চালাতে থাকে পাক-সেনা। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। দু পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ চলে। গুলির লড়াইয়ে প্রাণ হারান এক ভারতীয় জওয়ান। আহত হন আরও এক জওয়ান। সাম্বার পাশাপাশি কাঠুয়াতেও এ দিন হামলা করে পাক-সেনা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৪ ১৯:১৬
Share:

চব্বিশ ঘণ্টা পেরোতে না পেরোতে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। পাক সেনার গুলিতে প্রাণ হারালেন এক ভারতীয় নিরাপত্তারক্ষী। বুধবার জম্মুর সাম্বা রেঞ্জের নিয়ন্ত্রণরেখা বরাবর স্বয়ংক্রিয় অস্ত্রশস্ত্র নিয়ে ভারতীয় সেনা চৌকি লক্ষ করে গুলি চালাতে থাকে পাক-সেনা। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। দু পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ চলে। গুলির লড়াইয়ে প্রাণ হারান এক ভারতীয় জওয়ান। আহত হন আরও এক জওয়ান। সাম্বার পাশাপাশি কাঠুয়াতেও এ দিন হামলা করে পাক-সেনা। তবে এখানে কোনও ক্ষয়-ক্ষতি হয়নি।

Advertisement

এর আগে মঙ্গলবার জম্মু জেলার পল্লনওয়ালা সেক্টরে হামলা করেছিল পাকিস্তান। আহত হয়েছিলেন এক ভারতীয় নিরাপত্তারক্ষী। বস্তুত, গত এক সপ্তাহের মধ্যে ছ’বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

এ দিন প্রতিবেশী রাষ্ট্রর উদ্দেশ্যে হুঁশিয়ারি দিলেন প্রতিরক্ষামনন্ত্রী মনোহর পর্রীকর। তিনি জানান, পাকিস্তান যদি সীমান্তে সংঘর্ষবিরতি চুক্তি ভঙ্গ করে, তাহলে তার দ্বিগুণ জবাব দেওয়া হবে। এর আগে রবিবার জম্মুর আর্নিয়া বেল্ট ও কাঠুয়া জেলার হীরানগর বেল্টে ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালিয়েছিল পাক সেনা। এই বছরে প্রায় ৫৫০ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। এর মধ্যে অগস্ট এবং অক্টোবর মাসে পাক হামলায় মৃত্যু হয়েছিল ১৩ জনের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন