ব্যারাকপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে আগুন, জখম ১

Advertisement
নিজস্ব সংবাদদাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৪ ১১:৩৫
Share:

ভেঙে পড়েছে তৃণমূলের পার্টি অফিস। ছবি: সজল চট্টোপাধ্যায়।

ব্যারাকপুরে তৃণমূলের দলীয় কার্যালয়ে আগুন লাগে। ঘটনাটি ঘটে শনিবার খুব ভোরে ব্যারাকপুরের ১৭ নম্বর ওয়ার্ডে। পুলিশ জানিয়েছে, ঘটনায় আহত হয়েছেন রমেশ দলুই নামে এক স্থানীয় তৃণমূল কর্মী। তবে প্রাথমিক চিকিত্সার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। কার্যালয়ে আগুন লাগার পিছনে স্থানীয় বিজেপি সমর্থকদের হাত রয়েছে বলে অভিযোগ তৃণমূলের। তবে এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে বিজেপি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, ১৬ নম্বর ওয়ার্ডের খুবই ঘিঞ্জি জায়গায় রয়েছে তৃণমূলের এই দলীয় কার্যালয়। এই কার্যালয়ের এক পাশে রয়েছে আবর্জনা স্তূপ ও অন্য দিকে ঘিঞ্জি বস্তি। বেশ কিছুদিন ধরেই কার্যালয়ের পাশে একটি নিচু জায়গায় আবর্জনা জড়ো করে জায়গাটি উঁচু করার কাজ করছিল ব্যারাকপুর পুরসভা। এ দিন খুব ভোরে হঠাত্ই পার্টি অফিস থেকে ধোঁয়া বেরোতে দেখে ছুটে আসেন বস্তির লোকজন। বালতি বালতি জল ঢেলে তাঁরাই আগুন নেভানোর চেষ্টা করেন। বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনার পরেই এলাকায় পুলিশ পিকেট বসে।

ব্যারাকপুর পুরসভার চেয়ারম্যান উত্তম দাস বলেন, “এলাকার তৃণমূলের সঙ্গে থাকা কিছু লোক সম্প্রতি বিজেপির দিকে ঝুঁকেছিল। এঁদের সঙ্গে স্থানীয় সাট্টা ব্যবসায়ীরা একজোট হয়ে এই ঘটনা ঘটিয়েছে। কারণ সম্প্রতি আমরা এলাকায় বেশ কিছু সাট্টার ঠেক বন্ধ করেছিলাম।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন