বীরভূমে আত্মঘাতী অর্থলগ্নি সংস্থার এজেন্ট

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০২ মে ২০১৪ ১৬:২৪
Share:

চিটফান্ড কাণ্ডে রাজ্যে মৃত্যু-মিছিল অব্যাহত।

Advertisement

ফের আত্মঘাতী হলেন এক চিটফান্ড সংস্থার এজেন্ট। শুক্রবার সকালে সিউড়ি ১ ব্লকের সদাইপুর থানা এলাকার একটি পুকুরপাড় থেকে মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃতের নাম বৈদ্যনাথ মিত্র (৪৯)। বৈদ্যনাথবাবু একটি অর্থলগ্নি সংস্থার হয়ে কাজ করতেন। মানসিক অবসাদের কারণেই এই আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে অনুমান পুলিশের। তাঁর পরিবার সূত্রেও এই কথা জানানো হয়েছে।
প্রতিদিন খুব ভোরে ওঠার অভ্যেস ছিল বৈদ্যনাথবাবুর। বৈদ্যনাথবাবুর স্ত্রী জানিয়েছেন, এ দিন সকাল থেকেই খুঁজে পাওয়া যাচ্ছিল না তাঁকে। বাড়ির দরজাও খোলা ছিল। শেষ পর্যন্ত বাড়ি থেকে বেশ কিছু দূরে একটি পুকুরপাড়ে গাছ থেকে তাঁর দেহ ঝুলতে দেখেন স্থানীয় বাসিন্দারা। তাঁর স্ত্রী জানান, বেশ কিছুদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন। এই অবসাদের জেরেই তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। সারদা কেলেঙ্কারি সামনে আসার পরেই বন্ধ হয়ে যায় রাজ্যের বিভিন্ন প্রান্তে গজিয়ে ওঠা শতাধিক চিটফান্ড। বৈদ্যনাথবাবু যে সংস্থায় কাজ করতেন সেটি বন্ধ হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই অথৈ জলে পড়েন তিনি। এলাকার পরিচিত মুখ হওয়ার সুবাদে বিভিন্ন আমানতকারীদের কাছ থেকে অন্তত ১৫ লক্ষ টাকা তুলেছিলেন বৈদ্যনাথবাবু। তাঁর পরিবার সূত্রে খবর, সংস্থাটি বন্ধ হয়ে যাওয়ার পরে বেশ কিছু আমানতকারীর টাকা শোধও করেছিলেন তিনি। কিন্তু বিপুল পরিমাণ ঋণের বোঝা থাকায় নিজেকে কার্যত গৃহবন্দি করে ফেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন