বরাকে ব্রডগেজের কাজ শুরু অক্টোবরে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৪ ১৯:২৯
Share:

ব্রডগেজ রেল লাইন বসানোর কাজের জন্য ১ অক্টোবর থেকে লামডিং-শিলচর রুটে ছ’মাস ট্রেন চলাচল বন্ধ থাকলেও, বদরপুর-আগরতলার মধ্যে পরিষেবা চালু থাকবে। এমনই সিদ্ধান্ত নিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল।

Advertisement

বরাক উপত্যকার ওই এলাকা থেকে রেল লাইনে যাতায়াতের একটিই রাস্তা। তাই ব্রডগেজ লাইনের কাজের সময় লামডিং থেকে সমস্ত রুটে ট্রেন চলাচল বন্ধ রাখার পরিকল্পনা ছিল রেল কর্তৃপক্ষের। এতে আপত্তি তোলেন ত্রিপুরা ও উপত্যকার বাসিন্দারা। বদরপুর পর্যন্ত লাইন পাতার কাজ শেষ করেই আগরতলা রুট বন্ধ করার দাবি জানানো হয়েছিল।

সেই দাবি মেনেই দু’দফায় ওই দু’টি রুটে পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল রেল কর্তৃপক্ষ। সীমান্ত রেলের মুখ্য প্রশাসনিক অফিসার অজিত পণ্ডিত বলেন, “এ বছরের ১ অক্টোবর থেকে রেল পরিষেবা বন্ধ থাকবে বদরপুর-শিলচর অংশে। আগামী বছর মার্চের মধ্যে সেখানে ব্রডগেজ লাইনে ট্রেন চলবে। ২০১৫ সালের ১ অক্টোবর থেকে পরিষেবা বন্ধ থাকবে বদরপুর-আগরতলার মধ্যবর্তী অংশে।

Advertisement

উত্তর-পূর্ব সীমান্ত রেলের তরফে অবশ্য আশ্বাস দেওয়া হয়েছে, ওই কাজে ছ’মাসের বেশি সময় লাগবে না। তার পরই বদরপুর পর্যন্ত ব্রডগেজ লাইনে ট্রেন চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন